• ঢাকা
  • বুধবার, ৩রা জুন, ২০২০ ইং | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩৮

বাংলাদেশের ভবিষ্যত প্রজন্মকে মেধাবী ও শিক্ষিত করতে কাজ করেছে বিশ্ব ব্যাংক


ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : বাংলাদেশের ভবিষ্যত প্রজন্ম যাতে মেধাবী ও শিক্ষিত হয় সে লক্ষ্যে সরকারের সাথে কাজ করে যাচ্ছে বিশ্বব্যাংক এবং বিশ্বব্যাংকের সাথে বাংলাদেশ সরকারের গৃহীত কার্যক্রম গভীর ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে যাতে বাংলাদেশ দ্রুত একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়।

গতকাল শনিবার সকালে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ইনকাম সাপোর্ট প্রোগ্রাম ফর দ্যা পুরেষ্ট-যত্ন প্রকল্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন কালে বিশ্বব্যাংক বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মিসেস মার্সি মিয়াং টেম্বন একথা বলেন। এসময় প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব শেখ মোঃ কাবেদুল ইসলাম, উপ-পরিচালক ও উপ-সচিব মোঃ মনিরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী সহ বিশ্ব ব্যাংকের ১২ সদস্যের পরিদর্শন টিম উপস্থিত ছিল।

কান্ট্রি ডিরেক্টর বিশ্ব ব্যাংকের অর্থায়নে পরিচালিত ভূরুঙ্গামারী ইউনিয়নের নলেয়া কমিউনিটি ক্লিনিক, তিলাই ইউনিয়নে পরিচালিত শিশুর পুষ্টি ও মনো দৈহিক বিকাশ কার্যক্রম পরিদর্শন করেন এবং ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বায়োমেট্রিক পদ্ধতিতে উপকারভোগী মায়েদের অর্থ প্রদান করেন। উল্লেখ্য, বিশ্ব ব্যাংকের অর্থ সহায়তায় যতœ প্রকল্পের মাধ্যমে উপজেলার দরিদ্র মা ও শিশুদের পুষ্টি এবং মেধা বিকাশে চিকিৎসা ও অর্থ সহায়তাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে।