• ঢাকা
  • শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং | ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৬:৫৮

বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে পরিস্থিতি আরও জটিল হয়ে যাচ্ছে


বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন- বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে পরিস্থিতি আরও জটিল হয়ে যাচ্ছে। অনেক ক্রিকেটারের পরিবার পাকিস্তানে বেশিদিনের সফরে তাদের যেতে দিতে রাজি নয়। এছাড়া কোচিং স্টাফের অনেক সদস্যও পাকিস্তান সফরে যেতে রাজি নন।

বৃহস্পতিবার মিরপুরে সাংবাদিকদের এসব কথা জানান বোর্ড সভাপতি। যে কারণে এই মুহূর্তে কেবলমাত্র টি-টোয়েন্টি সিরিজ খেলতে চায় বাংলাদেশ। পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ নয়।

বিসিবি সভাপতি বলেন, কোচিং স্টাফের অনেকে আগেই জানিয়েছে তারা পাকিস্তানের যেতে চায় না। এছাড়া কয়েকজন ক্রিকেটারও যেতে চাচ্ছে না; গেলেও লম্বা সময়ের জন্য যেতে চায় না। আমরা এর কারণ খুঁজে বের করার চেষ্টা করেছিলাম। যার ফলে দেখা গেছে খেলোয়াড়দের অনেকের পরিবার এবং আত্মীয়-স্বজন চায় না, তারা পাকিস্তানের দীর্ঘ সময় থাকুক।

তিনি আরও বলেন, শিডিউল অনুযায়ী আমাদের যাওয়ার কথা। আমরা তাদের জানিয়েছি আপাতত টি-টোয়েন্টি সিরিজটি সেখানে খেলব। এই সিরিজটি আমাদের পরবর্তী সময়ে হয়তো সেখানে লম্বা সফরের বিষয়ে ভাবতে সহযোগিতা করবে। এখন দুটি বিষয় বিবেচ্য। একটি হলো- ক্রিকেটার এবং কোচিং স্টাফ। সফরের জন্য ভালো ক্রিকেটার পেলে আমরা যাবো। আরেকটি হলো সরকারের তরফ থেকে নিরাপত্তা ছাড়পত্র।