• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ৮:২৯

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে ১৬ জেলে নিখোঁজ


অনলাইন ডেস্ক : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে বরগুনার পাথরঘাটা উপজেলার তাফালবাড়ী গ্রামের আনোয়ার হোসেনের মালিকানাধীন এফবি জাকিয়া নামের মাছ ধরার একটি ট্রলার ১৭ জন জেলে নিয়ে ডুবে গেছে। এ ঘটনায় ১৬ জেলে নিখোঁজ রয়েছেন। ঘটনার ৭ ঘণ্টা পর এক জেলেকে উদ্ধার করা হয়েছে।

গতকাল শনিবার ভোররাত ৩টার দিকে পাথরঘাটা থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্ব লালবয়া এলাকায় এ ট্রলারডুবির ঘটনা ঘটে। রবিবার বিকেলে এ প্রতিবেদন লেখা পর্যন্ত অন্য জেলেদের সন্ধান পাওয়া যায়নি। উদ্ধার পাওয়া জেলের ভাষ্যমতে, নিখোঁজ ১৫ জেলের বেঁচে নেই বলে ধারণা করা হচ্ছে।

উদ্ধার হওয়া জেলে নোয়াখালী জেলার মো. ওমর আলীর ছেলে মাহমুদ। নিখোঁজ জেলেদের নাম জানা যায়নি। তবে তাদের বাড়ি নোয়াখালী জেলার বিভিন্ন এলাকায় বলে জানান ট্রলার মালিক আনোয়ার হোসেন।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা থেকে প্রায় ১২০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরের পূর্ব লালবয়া এলাকায় মাছ শিকার করছিলেন ওই ট্রলারের জেলেরা। এ সময় ঝড় শুরু হলে ট্রলারটি ১৭ জন জেলে নিয়ে ডুবে যায়। পরে অপর একটি ট্রলার ফিরে আসার পথে এক জেলেকে ভেসে থাকতে দেখে উদ্ধার করে। নিখোঁজ জেলেদের এখনো উদ্ধার করা সম্ভব হয়নি। তাদের উদ্ধারের জন্য একটি ট্রলার রওনা হয়েছে বলে জানান তিনি।