• ঢাকা
  • শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মুহাররম, ১৪৪১ হিজরী

দুপুর ১:২৬

ফ্রান্সের সহজ জয়


স্পোর্টস ডেস্ক: ইউরো বাছাইপর্বে টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন কিংসলে কোমান। সঙ্গে ক্লেমোঁ লংলে ও বেন ইয়েদেরের গোলে অ্যান্ডোরাকে সহজেই হারিয়েছে ফ্রান্স।
প্যারিসে মঙ্গলবার(১০ সেপ্টেম্বর) রাতে ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে ইউরো চ্যাম্পিয়নশিপের গতবারের রানার্সআপরা। বাছাইপর্বে এই নিয়ে টানা তিন ম্যাচ জিতলো ফরাসিরা।
ম্যাচের অষ্টাদশ মিনিটে জোনাতঁ ইকোনের দারুণ রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢোকার মুখে একজনের বাধা এড়িয়ে কোনাকুনি উঁচু শটে দলকে এগিয়ে দেন কোমান। তিন দিন আগে আলবেনিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেছিলেন বায়ার্ন মিউনিখের এই ফরোয়ার্ড।
২৮তম মিনিটে পেনাল্টি মিস করে ব্যবধান দ্বিগুণের সুযোগ নষ্ট করে অঁতোয়ান গ্রিজমান। ৫২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লংলে। গ্রিজমানের ফ্রি-কিকে বল ছোট ডি-বক্সের মুখে পেয়ে হেডে গোলটি করেন বার্সেলোনার এই ডিফেন্ডার। আর যোগ করা সময়ে কাছ থেকে দলের তৃতীয় গোলটি করেন মোনাকোর ফরোয়ার্ড বেন ইয়েদের।
ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ফ্রান্স। আরেক ম্যাচে মলডোভাকে ৪-০ গোলে উড়িয়ে দেওয়া তুরস্কের পয়েন্টও ১৫, তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে শীর্ষে আছে তারা।
আলবেনিয়ার মাঠে ৪-২ গোলে হারা আইসল্যান্ড ১২ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে। চার নম্বরে থাকা আলবেনিয়ার পয়েন্ ৯।

নতুন কাগজ/আরকে