• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৮:৫৯

ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা


আন্তর্জাতিক ডেস্ক : ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা। এবার রবীন্দ্র স্টেশনে মেট্রোর সামনে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করলেন এক ব্যক্তি। ঘটনার জেরে সাতসকালেই বিঘ্নিত হয়েছে মেট্রো চলাচল। তবে ওই ব্যক্তি মারা গিয়েছেন কিনা, তা এখনও জানা যায়নি। বিদ্যুৎ সংযোগ বন্ধ রেখে ওই ব্যক্তিকে উদ্ধারের চেষ্টা শুরু হয়েছে। তারপরই তিনি মারা গিয়েছেন কিনা, তা জানা যাবে।

ঘটনাটি ঘটে বৃহস্পতিবার সকাল আটটা নাগাদ। কবি সুভাষগামী মেট্রোর সামনে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। ট্রেনটি রবীন্দ্র সদন স্টেশনে পৌঁছনো মাত্রই ঝাঁপ দেন। সঙ্গে সঙ্গেই বন্ধ করে দেওয়া হয় মেট্রো চলাচল। তড়িঘড়ি বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেন কর্মীরা। তাঁকে উদ্ধারের চেষ্টা শুরু হয়। তাঁর নাম, পরিচয় বিস্তারিত কিছু এখনও জানা সম্ভব হয়নি মেট্রো কর্তৃপক্ষের। কী কারণে তিনি আত্মহত্যার চেষ্টা করেছেন, সেই কারণও অজ্ঞাত। আপাতত থার্ড লাইনের সঙ্গে বিদ্যুৎ বিচ্ছিন্ন করে উদ্ধারকাজ শুরু করেছেন মেট্রোকর্মীরা। ওই ব্যক্তি দেহ উদ্ধার করার পর যে রেকটির সামনে তিনি আত্মহত্যার চেষ্টা করেছিলেন, সেটি সরিয়ে নিয়ে যাওয়া হবে। গোটা ঘটনায় আধঘণ্টা বা তার বেশি সময় লাগতে পারে বলে খবর।

এই দুর্ঘটনার জেরে থমকে যায় মেট্রো পরিষেবা। রবীন্দ্র স্টেশনে ফাঁকা করে দেওয়া হয় মেট্রো। তবে নোয়াপাড়া থেকে ময়দান পর্যন্ত এবং মহানায়ক উত্তমকুমার থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো পরিষেবা স্বাভাবিক রাখার চেষ্টা চলছে। তবে সাতসকালে ঘটনার জেরে অফিস টাইমে নাজেহাল নিত্যযাত্রীরা। প্রতিটি স্টেশনে বাড়ছে ভিড়। সকলেই পরিষেবা স্বাভাবিক হওয়ার অপেক্ষায় রয়েছেন। বিকল্প পথে গন্তব্যে পৌঁছনোর জন্য সড়কপথে বাড়ছে ভিড়। এর আগেও নানা সময়ে মেট্রোয় আত্মহত্যার জেরে ব্যাহত হয়েছে পরিষেবা। কলকাতা শহরে অন্যতম দ্রুতগামী যোগাযোগ ব্যবস্থা এভাবে স্তব্ধ হয়ে যাওয়ায় বারবারই সমস্যা হয়েছে। তা সত্ত্বেও মেট্রোয় আত্মহত্যা রুখতে কর্তৃপক্ষের তেমন কোনও সদর্থক পদক্ষেপ নেই বলেও সমালোচনা হচ্ছে।