• ঢাকা
  • মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ৬:১৫

ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা হবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী


স্পোর্টস ডেস্ক: ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এম পি।
গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে আন্তঃ উপজেলা শহীদ আহসানউল্লাহ মাস্টার অনূর্ধ্ব ১৬ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মোঃ জাহিদ আহসান রাসেল বলেন, ফুটবল বাঙালির প্রাণের খেলা। মাটি ও মানুষের সাথে এ খেলার সম্পর্ক অত্যন্ত নিবিড় ও অবিচ্ছেদ্য। ফুটবলে আমাদের সোনালি অতীত রয়েছে। আমরা আমাদের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে চাই। আর এ লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল অনূর্ধ্ব ১৭ টুর্নামেন্টের আয়োজন করা হচ্ছে। এ বছর থেকেই আমরা প্রথমবারের মতো দেশব্যাপী আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হবে।
তিনি বলেন, এ বছরের বাজেটে ফুটবলের উন্নয়নে ২০ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। ইতিমধ্যে বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কার বাবদ প্রায় ১০০ কোটি টাকার অনুমোদন দেয়া হয়েছে।
এ সময় গাজীপুরের জেলা প্রশাসক তরিকুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী সহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নতুন কাগজ/আরকে