• ঢাকা
  • বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:২৭

ফিলিপাইনে এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্তে নিহত ৯


আন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় একটি এয়ার অ্যাম্বুলেন্স বিধ্বস্ত হয়ে নয়জনের মৃত্যু হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, রোববারের ওই দুর্ঘটনায় আশপাশের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বিমানটি বিধ্বস্ত হওয়ার পরপরই চারদিকে ধোঁয়া ছড়িয়ে পড়তে দেখা যায়।

সামাজিক মাধ্যমে ওই দুর্ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে জরুরি বিভাগের বেশ কিছু গাড়ি ঘটনাস্থলের দিকে ছুটে যাচ্ছে। লোকজনকে নিরাপত্তার জন্য সেখান থেকে সরে যেতে বলা হয়।

কিং এয়ার ৩৫০ নামের ওই বিমানের আগুন নেভানোর পর উদ্ধারকারীরা এর ভেতর থেকে নয়জনের মরদেহ উদ্ধার করে। স্থানীয় জরুরি বিভাগের কর্মকর্তা জেফ্রি রোদ্রিগেজ রয়টার্সকে বলেন, এমন দুর্ঘটনায় কারো বেঁচে থাকা সম্ভব নয়। আমরা এটা নিশ্চিত করছি যে, বিমানটিতে থাকা সব আরোহীই মারা গেছেন।

পুলিশ জানিয়েছে, বিমানটি যেখানে বিধ্বস্ত হয়েছে সেখানকার দু’জন আহত হয়েছে। তাদের হাসপাতালে নেয়া হয়েছে। ফিলিপাইনের বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই বিমানটিতে এক রোগী এবং চিকিৎসকদের একটি দল দেশের দক্ষিণাঞ্চল থেকে ম্যানিলায় যাচ্ছিল।

এটি রাজধানী থেকে ৪৬ কিলোমিটার দূরে থাকা অবস্থায় রাডার থেকে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যে এলাকায় ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে বেশ কিছু রিসোর্ট রয়েছে। গরমের এই সময়ে সেখানে প্রচুর মানুষ ঘুরতে যায়।