• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৮:৫৫

প্রধানমন্ত্রীর সাহায্য কামনা: পাইকগাছায় আবারো শিশু আবির হামজা ব্রেন টিউমারে আক্রান্ত


পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: আবির হামজা, বয়স ৯ বছর, খুলনার পাইকগাছা পৌরসভার ৫নং ওয়ার্ডের কিনু গাজীর ছেলে ও শহীদ গফুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির মেধাবী ছাত্র। অপারেশনের এক বছর পর আবারো ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে বিছানায় ছটফট করছে। তার মুখে বার বার একটাই আকুতি “আম্মু-আব্বু আমি আর বাঁচব না।”

২০১৭ সালে সে প্রথম ব্রেন টিউমারে আক্রান্ত হয়। স্থানীয়দের সহযোগিতা ও বসত বাড়ীর অর্ধেক ৩ শতক জমি বিক্রির অর্থ দিয়ে তাকে ২০ অক্টোবর’২০১৭ তারিখ ঢাকার একটি বেসরকারি হাসপাতালে অপারেশন করানো হয়। এক বছর মোটামুটি সুস্থ থাকার পর আবারো সে একই রোগে আক্রান্ত হয়ে পড়েছে। ২০১৯ সালর প্রথম দিকে সে অসুস্থ হয়ে পড়লে পরীক্ষা-নিরীক্ষা করা হলে আবারো একই রোগ ধরা পড়ে।

ডাক্তারদের পরামর্শ নিলে আবির হামজার পরিবারকে জানানো হয়, যেহেতু সে শিশু, দ্বিতীয়বার অপারেশন তার জন্য খুবই ঝুকিপূর্ণ। উন্নত চিকিৎসার জন্য পার্শ্ববর্তী ভারত বা সিঙ্গাপুর নেয়ার জন্য বিশেষজ্ঞরা পরামর্শ দেন। বিদেশ নিয়ে অপারেশন করার মত যথেষ্ঠ অর্থ ও সম্পদ তার নেই। মানসিকভাবে ভেঙ্গে পড়েছে তার অসহায় পরিবার। এরপরও স্থানীয় কিছু স্বেছাসেবী সংগঠণ ও তার সহপাঠিরা রাস্তা সহ বিভিন্ন জায়গায় অর্থ সংগ্রহের জন্য জোর তৎপরতা চালিয়ে যাচ্ছে। অবশিষ্ট বসত ভিটার ৩ শতক জমি বিক্রি করার জন্য বিভিন্ন জনের কাছে ধন্যা দিচ্ছে। কিন্তু বসত ভিটা হওয়ায় অনেকেই নিতে অনিহা প্রকাশ করছে বলে হামজার পিতা কিনু জানায়।

এদিকে, দ্রুত তাকে অপারেশন করা না হলে হয়ত অচিরেই তার জীবন প্রদীপ নিভে যাবে এমন আশংকা করছে তার পরিবার। তার দ্রুত সুচিকিৎসার জন্য ৫/৬ লাখ টাকার প্রয়োজন। যা এই অসহায় পরিবারের পক্ষে বহন করা অসম্ভব। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী সহ দেশের বিত্তবানদের সহযোগিতার আহবান জানিয়েছেন তার পরিবার।

প্রয়োজনে ০১৯৬২-৮৯৭৭৭৬ (বিকাশ) ও ইসলামী ব্যাংক, পাইকগাছা শাখার সঞ্চয়ী হিসাব নং- ২৯৩৬৫-এ আর্থিক সহযোগিতা ও যোগাযোগের জন্য অনুরোধ করছেন ব্রেন টিউমার আক্রান্ত মেধাবী ছাত্র আবির হামজার হতদরিদ্র পিতা কিনু গাজী।