• ঢাকা
  • বৃহস্পতিবার, ২রা এপ্রিল, ২০২০ ইং | ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৭ই শাবান, ১৪৪১ হিজরী

রাত ১:৫১

প্রধানমন্ত্রীকে হুমকি দেয়া রোহিঙ্গা আটক


অনলাইন ডেস্ক : মালেশিয়ায় চার রোহিঙ্গাকে জঙ্গি সন্দেহে আটক করেছে পুলিশ। এর মধ্যে এক রোহিঙ্গা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছিল বলে জানান কুয়ালালামপুর পুলিশ। গতকাল মঙ্গলবার মালয়েশিয়ার পুলিশের মহাপরিদর্শক দাতুক সেরি আব্দুল হামিদ বদর এক বিবৃতিতে এ তথ্য জানান।

গত ২৪ জুন কেদাহ এলাকা থেকে ৪১ বছর বয়সী ওই রোহিঙ্গাকে (৪১) কে আটক করা হয়। এছাড়া বিভিন্ন জঙ্গী গোষ্ঠীর সঙ্গে জড়িত সন্দেহে আরও তিনজনকে আটক করেছে বুকিত আমান স্পেশাল ব্রাঞ্চ কাউন্টার টেরোরিজম। আটককৃতদের মধ্যে দুইজন মিয়ানমার, একজন ভারত আর একজন ফিলিপাইনের নাগরিক।

অভিযুক্ত ওই রোহিঙ্গা মালয়েশিয়ার একটি নির্মাণাধীন সাইটে কাজ করতো। সে আরাকান রোহিঙ্গা সালভেশন আর্মি (আরসা) এর সমর্থক। সামাজিক যোগাযোগ অ্যকাউন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার হুমকি দিয়ে ভিডিও পোস্ট করায় তাকে আটক করা হয়।

এর আগেও তিনবার ওই রোহিঙ্গাকে ভিন্ন ভিন্ন অভিযোগে আটক করেছিল মালয়েশিয়ার পুলিশ। ১৯৯৭ সালে মালয়েশিয়ার অবৈধ প্রবেশের জন্য, ২০১২ সালে ভুয়া ভ্রমণের নথি ব্যবহারের জন্য এবং ২০১৫ সালে মানবপাচার কার্যক্রমে যুক্ত থাকার জন্য তাকে গ্রেপ্তার করা হয়েছিল। দেশটির বিভিন্ন জায়গায় গত ২৪ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত অভিযান চালিয়ে এ চার রোহিঙ্গাকে আটক করে পুলিশ।