• ঢাকা
  • মঙ্গলবার, ৩১শে মার্চ, ২০২০ ইং | ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৫ই শাবান, ১৪৪১ হিজরী

রাত ২:৩৫

পাবনায় মহাসড়কের পাশে বাঁশের হাট বসানোয় জরিমানা


পাবনা প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় প্রশাসনের নির্দেশ অমান্য করে মহাসড়কের পাশে বাঁশের হাট বসানোর কারণে ইজারাদারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এই জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালত সুত্র জানায়, ভাঙ্গুড়া উপজেলার ভেড়ামারা বাজারের আঞ্চলিক মহাসড়কের দুই পাশ দিয়ে প্রায় অর্ধ কিলোমিটার এলাকাজুড়ে বাঁশের হাট বসানো হয় প্রতি সপ্তাহে। এই হাটে কয়েক শতাধিক লোকের আগমন ঘটে। দূর্ঘটনার ঝুঁকি থাকায় স্থানীয় বাসিন্দারা হাট বন্ধ করে দিতে প্রধান ইজারাদার সেলিম হোসেনকে অনুরোধ করেন।

কিন্তু তিনি তাদের অনুরোধ প্রত্যাখ্যান করে হাট চালিয়ে যেতে থাকেন। এ অবস্থায় স্থানীয় বাসিন্দারা বিষয়টি উপজেলা প্রশাসনকে জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান হাট এলাকায় ভ্রাম্যমান আদালতে প্রধান ইজারাদার সেলিম হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া প্রশাসন পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আর হাট বসাবে না মর্মে মুচলেকা দেন ওই ইজারাদার।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান বলেন, এই সংকটময় মুহুর্তে এই ধরনের কাজ অত্যন্ত লজ্জার। সরকার যেখানে লোক সমাগম কমানোর চেষ্টা করে যাচ্ছে। তখন এই বাঁশের হাট বসানো ঠিক হয়নি। যে কারণে ইজারাদার সেলিম হোসেনকে জরিমানা করে মুচলেকা নেয়া হয়েছে।

হাটের ইজারাদার সেলিম হোসেন বলেন, একদিন হাট না বসালে অনেক টাকা ক্ষতি হয়। তাই সরকারি নির্দেশ অমান্য করে হাট বসানো হয়েছে। কিন্তু এরপর থেকে আর সরকারি নির্দেশ অমান্য করে হাট বসানো হবে না।