• ঢাকা
  • মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

ভোর ৫:৫৬

পাটজাত মোড়ক ব্যবহার না করায় জরিমানা


নতুন কাগজ ডেস্ক: মোংলা পৌর শহরের বেশি কয়েকটি বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় দোকানে পণ্যের পাটজাত মোড়ক ব্যবহার না করায় ৫ টি দোকানকে জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে পণ্যের পাটজাত মোড়ক শতভাগ বাস্তবায়নের জন্য এই অভিযান পরিচালনা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাহাত মান্নান।
দুপুরে প্রথমে কাঁচা বাজার এলাকায় অভিযান চালায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাহাত মান্নান। এসময় প্রথমবারের মত ৫টি দোকানে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের আসার কথায় বাজারের অনেক দোকানদারকে তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে চলে যেতে দেখা গেছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত মান্নান বলেন, চিনি, ডাল, আটা, ময়দা, তুষ-খুদ-কুঁড়া, পল্ট্রিফিড ও ফিস ফিড উৎপাদনকারী প্রতিষ্ঠান হাইকোর্টে আবেদন করলে এ সকল পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার ছাড়া অন্য সকল পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার করা বাধ্যতামূলক করেছে সরকার।
তাই বাজারের সকল ব্যবসায়ীদেরকে ধান, চাল, গম, ভুট্টা, সার, মরিচ, হলুদ, পেয়াজ, আদা, রসুন, ধনিয়া ও আলু পণ্যের প্যাকেটজাত করণে বাধ্যতামূলক বলে জানান তিনি।
রাহাত মান্নান বলেন, সরকারের নির্দেশনা মোতাবেক পাটজাত পণ্য ব্যবহারে অভিযান শুরু হয়েছে। তাই প্রথমবারের মতো সকলকে অবহিত করা হলো।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাহাত মান্নান ছাড়াও পাট অধিদপ্তরের খুলনা বিভাগের মুখ্য পরিদর্শক সরজিত সরকারসহ উপজেলা কর্মকর্তা উপস্থিত ছিলেন।

নতুন কাগজ/আরকে