• ঢাকা
  • রবিবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং | ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ | ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

রাত ৮:০৮

পাইকগাছায় সরকারীভাবে চাল ও ধান সংগ্রহের উদ্বোধন


পাইকগাছা,খুলনা প্রতিনিধি : পাইকগাছায় চলতি বোরো মৌসুমে ৫৫৮ মেট্রিকটন চাল ও ১৪৪ মেট্রিকটন ধান সংগ্রহের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত লক্ষমাত্রা অনুযায়ী আগামীকাল মঙ্গলবার থেকে সংগ্রহ অভিযান শুরু করা হবে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে। চাল চুক্তিবদ্ধ মিলারদের নিকট থেকে সংগ্রহ করা হলেও এ বছর সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম সিদ্দিকী জানান, এ বছর বোরো মৌসুমে ৩৬ টাকা কেজি দরে ৪২৬ মেট্রিকটন সিদ্ধচাল ও ৩৫ টাকা কেজি দরে ১৩২ মেট্রিকটন আতপ চাল সংগ্রহ করা হবে।
অনুরূপভাবে ১৪৪ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

স্থানীয় এ খাদ্য কর্মকর্তা জানান, চাল চুক্তিবদ্ধ ডিলারদের নিকট থেকে সংগ্রহ করা হবে। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সংগ্রহ অভিযানের উদ্বোধন করতে পারেন এমন সম্ভাবনা রয়েছে। অপরদিকে ধান সরাসরি কৃষকদের নিকট থেকে সংগ্রহ করা হবে বলে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান।

তিনি বলেন, এ ক্ষেত্রে সংশ্লিষ্ট কৃষি বিভাগ কৃষকদের তালিকা প্রণয়ন করবেন এবং কৃষক নির্বাচন চূড়ান্ত করবেন উপজেলা সংগ্রহ কমিটি। ইতোমধ্যে কৃষকদের তালিকা প্রণয়নের কাজ শুরু করা হয়েছে বলে উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম জানিয়েছেন।