• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ১১:১৯

পর্দা উঠলো ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের


স্পোর্টস ডেস্ক: পর্দা উঠলো ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরের। কাতারের দোহায় জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় এবারের বিশ্ব অ্যাথলেটিক্সের মহারণ। অংশ নিচ্ছে প্রায় ২ হাজার অ্যাথলেট। প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যে এমন আসর আয়োজনের কারণে আইএএএফের পক্ষ থেকে নেয়া হয়েছে নানা ব্যবস্থা। ৬ অক্টোবর শেষ হবে বিশ্ব অ্যাথলেটিক্সের এবারের আসর।
বর্ণিল আয়োজন আর জমকালো আতশবাজির মধ্য দিয়ে কাতারে উদ্বোধন হলো ওয়ার্ল্ড অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ১৭তম আসর। কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এই উদ্বোধনী অনুষ্ঠান। ছিলেন ইন্টারন্যাশনাল অ্যাসোসিয়েশন অব অ্যাথলেটিক্স ফেডারেশন- আইএএএফ এর সভাপতি সেবাস্তিয়ান কোয়ে ছাড়াও ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাখ ও। তাদের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করেছেন কাতারের রাজ পরিবারও।
উদ্বোধনী অনুষ্ঠানে স্ট্রিট ডান্সাররা তাদের স্থানীয় নৃত্য পরিবেশন করেন। সঙ্গে আসরের মাসকটও নানা রকম কসরত উপস্থান করে দেখায়। এসময় তাদের পারফরম্যান্সের মাধ্যমে ফুটিয়ে তোলা হয় কাতারের রাজকাহিনী, ঐতিহ্য ও অ্যাথলেটিক্স-এর ইতিহাস, আদ্যপান্ত। সবার পক্ষ থেকে বিশ্ববাসীকে এবারের আসরে স্বাগত জানান আইএএএফ সভাপতি।
২০০টি দেশের প্রায় ২ হাজার অ্যাথলেট অংশ নেবে এবারের বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে। যেখানে ২৪ টি ইভেন্টে আলাদা আলাদা বিভাবে অংশ নেবে নারী ও পুরুষ অ্যাথলেটরা। এছাড়াও থাকবে মিক্সড ইভেন্টও।
যেহেতু প্রথমবারের মত মধ্যপ্রাচ্যের কোন দেশে আয়োজন করা হচ্ছে অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ। তাই ম্যারাথনের মত দূরবর্তী যেসব প্রতিযোগিতা আছে, সেগুলো রাখা হয়েছে বিকেলে। অতিরিক্ত গরম, ও সূর্য্যের তাপ থেকে যেনো কিছুটা স্বস্তি মেলে অ্যাথলিটদের। ৬ অক্টোবর কাতারের দোহায় সেই খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামেই পর্দা নামবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের এবারের আসরের।

নতুন কাগজ/আরকে