• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে জানুয়ারি, ২০২০ ইং | ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩৫

ন্যাম সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী


নতুন কাগজ ডেস্ক: আজারবাইজানের রাজধানী বাকুতে শুরু হওয়া জোট নিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) ১৮তম শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় সকাল ১০টায় এ সম্মেলন শুরু হয়।
দুই দিনব্যাপী এ সম্মেলনের প্রথম পর্বে বাকু কংগ্রেস সেন্টারে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ১২০টি উন্নয়নশীল দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের অভ্যর্থনা জানান। পরে শুরু হয় উদ্বোধনী পর্ব।
সন্ধ্যায় আলিয়েভের আনুষ্ঠানিক সংবর্ধনায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা। এছাড়া সম্মেলনের ফাঁকে বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানদের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে শেখ হাসিনার।
বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল চারটায় বাকুর উদ্দেশে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ত্যাগ করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে বাকু হায়দার আলিয়েভ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করে। পরে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে বাকুর হোটেল হিল্টনে নিয়ে যাওয়া হয়। আজারবাইজান সফরকালে তিনি এখানেই অবস্থান করবেন।
চার দিনের সফর শেষে রবিবার (২৭ অক্টোবর) স্থানীয় সময় বেলা ১১টায় বাকু হেইদার আলিয়েব আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

নতুন কাগজ/আরকে