• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ৮:২৮

ইয়াবা কারবারী ও মোটরসাইকেল চোরে অতিষ্ঠ ধর্মপুরবাসী


নোয়াখালী প্রতিনিধি : ইয়াবা ব্যবসায়ী, সন্ত্রাসী,চাঁদাবাজ, ছিনতাইকারী ও মোটরসাইকেল চোরে জেলার সদর উপজেলার ধর্মপুর ইউনিয়ণের সাধারণ জনগণ অতিষ্ঠ হয়ে পড়েছে।ধর্মপুরের পোলের গোড়া সংলগ্ন রহিম মেকারের বখাটে পুত্র সাইফ উদ্দিন সাইপ্পা (২০) সংঘবদ্ধ দলের মূল হোঁতা বলে জানা গেছে।

তারই প্রত্যক্ষ নেতৃত্বে একদল বখাটে পুরো এলাকাকে জিম্মি করেচাঁদাবাজি, সন্ত্রাসী, ছিনতাই, চুরি, ডাকাতি করে চলছে। এসব বিষয়ে প্রতিবাদ করায় চরমভাবে কারণে হেনস্থার শিকার হয়েছেন স্থানীয় সমাজসচেতনরা। তবে উপরোক্ত বখাটের নেতৃত্বে একাধিক অপরাধ সংঘটিত হলেও ভয়ে এলাকার কেউ মুখ খোলার সাহস নেই। অভিযোগ রয়েছে, বখাটে সাইফ যে কোন ব্যক্তির পক্ষে টাকার বিনিময়ে সন্ত্রাসী হিসেবে তার সদস্যদের নিয়ে ভাড়া খাটে। সে একজন ইয়াবা ও মাদক ব্যবসায়ী। তার কাছ থেকে বিভিন্ন এলাকার বখাটে ও মাদক ব্যবসায়ীরা এসে ইয়াবা ও মদ কিনে নেয়। যে কারণে ধর্মপুরের পুরো যুব সমাজ বর্তমানে ধ্বংসের পথে।সাইপ্পা ধর্মপুর, গাজির খেয়া, লেংগার দোকান, থানার হাট, আল আমিন বাজার, ভাটিরটেক, রহমত নগর, নলুয়া, চরদরবেশ,কাজিরটেক, বাংলাবাজার এলাকার ইয়াবা ও মদের ডিলার। তার নেতৃর্ত্বে এলাকায় জুয়ার আসরও বসে। সে বিভিন্নভাবে বলে বেড়ায়, তার কাছ থেকে নাকি সুধারাম থানার পুলিশ প্রতিমাসে মাসোয়ারা নেয়। যে কারণে পুলিশের কাছে তার বিরুদ্ধে অভিযোগ দিলেও কাজ হয়না বলে দাবি স্থানীয়দের।

সুধারাম থানার বিদায়ী ওসি আনোয়ার হোসেন বিদায়কালে তার সাথে ছবি তোলার খবরটি অভিযোগকে আরো স্পষ্ট করে তোলে। এছাড়া ডিবি পুলিশের নামের আদ্যক্ষরে ‘স’ নামের এক দারোগাসহ আরো কতেকের সাথে দহরম মহরম করে ইয়াবা ডিলারী বজায় রাখছে এ বখাটে। বিগত ক’মাস আগে সাইপ্পা চোরাই মোটরসাইকেলসহ চরজব্বর থানায় এবং ইয়াবাসহ ডিবি পুলিশের হাতে একাধিকবার
ধৃত হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়, আন্ত:জেলা বখাটে সাইপ্পার সোনাপুরসহ পুরো জেলায় রয়েছে বিশাল নেটওয়ার্ক। ধর্মপুর হাফেজ নগরের ডাকাত ফকির ও ডাকাত ফকিরের ভগ্নিপতি রতনার জামাইসহ একাধিক পেশাদার চোর, ডাকাত, ইয়াবাসেবী ও ছিনতাইকারী তার দলে হয়ে এখনো চষে বেড়াচ্ছে। এ বিষয়ে পুলিশ সুপার মো. আলমগীর হোসেন ব্যবস্থা নেবেন বলে জানালেও এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো প্রকাশ্যে ইয়াবা নিয়ে রাস্তায় রয়েছে ডাকাত সাইফুদ্দিন।