• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:৩৭

নেইমারে বিরক্ত বার্সা কোচ


স্পোর্টস ডেস্ক: নেইমারের দলবদল নাটকে একের পর এক নতুন পাতা সংযোজন হচ্ছে। বার্সেলোনা কোচ ব্রাজিলিয়ান তারকার সম্ভাব্য দলবদল নিয়ে কথা বলতে গিয়ে বিরক্তিই প্রকাশ করলেন
আর্নেস্তো ভালভার্দে বার্সেলোনা কোচের দায়িত্ব নেন ২০১৭ সালের মে মাসে। মোটামুটি তার কিছুদিন পর থেকেই কথাটা শুনে আসছেন। নেইমার বার্সায় ফিরতে চান। এ প্রসঙ্গে গত দুই বছরে প্রচুর কথা বলতে হয়েছে ভালভার্দেকে। এখনো বলছেন আর ভবিষ্যতেও সম্ভবত বলতে হবে। তাই কিছুটা বিরক্তি চলে আসাই স্বাভাবিক। আজ ওসাসুনার বিপক্ষে ম্যাচের আগে নেইমার প্রসঙ্গে এ বিরক্তিটুকু লুকোতে পারেননি বার্সা কোচ।
চলতি মৌসুমে সবচেয়ে আলোচিত সম্ভাব্য দলবদলের এখনো কোনো সুরাহা হয়নি।নেইমার আদৌ পিএসজি ছেড়ে বার্সায় যাবেন কি না, সে নিয়ে এখনো বেশ ধোঁয়াশা আছে। অনেক ‘যদি, ‘কিন্তু’র ওপর নির্ভর করছে নেইমারের দলবদল। আর এই দলবদলের শেষ হতে এখনো ৪৮ ঘণ্টা বাকি। এ ৪৮ ঘণ্টায় নেইমারের দলবদল-সংক্রান্ত নাটকের আর কয়টা কিস্তি যে দেখা লাগবে, সেটা হয়তো খোদ নেইমারও জানেন না। বার্সা আর পিএসজি বোর্ড নেইমারের জন্য একে অপরকে পাল্টাপাল্টি প্রস্তাব দিয়েই যাচ্ছে। কিন্তু কোনো প্রস্তাবই কারওর পছন্দ হচ্ছে না।
বার্সার প্রস্তাব ছিল, ওসমানে ডেমবেলেকে ধারে এবং ইভান রাকিতিচকে পূর্ণ মেয়াদে দেওয়ার পাশাপাশি আরও ১০০ মিলিয়ন ইউরো দেবে তারা। পিএসজি তাতে রাজি হয়নি। তাদের দাবি, জ্যাঁ ক্লাইর, তোদিবো, ওসমানে ডেমবেলে ও রাকিতিচকে পাকাপাকি দেওয়ার পাশাপাশি আরও ১৩০ মিলিয়ন ইউরো দিতে হবে। ডেমবেলে পিএসজিতে যোগ দিতে রাজি নন। এদিকে রাকিতিচ-ডেমবেলেকে ক্লাবে ধরে রাখার ইচ্ছা ভালভার্দের। ওসাসুনার বিপক্ষে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এ কথা জানান বার্সা কোচ। আর নেইমার প্রসঙ্গে এ কথা বলতে গিয়েই ভালভার্দে বুঝিয়ে দিয়েছেন, দলবদলের মৌসুমটা শেষ হলে তিনি যেন বেঁচে যান!
‘আমি দলবদলের মৌসুম শেষ হওয়ার অপেক্ষায় আছি। তাহলে আমরা সবাই কিছুটা বিশ্রাম (নেইমারের দলবদলের আলোচনা থেকে) নিতে পারব এবং চূড়ান্ত অবস্থাটা বোঝা যাবে। কারণ এটা অনেক দিন ধরে চলে আসছে। নেইমারের ব্যাপারে আমার কিছু বলার নেই। সে অন্য দলের খেলোয়াড়। আমরা প্রতিপক্ষকে সম্মান করি আর দেখা যাক সামনে কী ঘটে’—সংবাদকর্মীদের বলেন ভালভার্দে।আর রাকিতিচকে নিয়ে তাঁর ভাষ্য, ‘সে অসাধারণ খেলোয়াড় আর এখানে (বার্সা) অনেক দিন ধরেই খেলছে। সে এখানে থাকবে না তা কোনোভাবেই ভাবতে পারছি না।’

নতুন কাগজ/আরকে