• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ১০:০৮

নিষেধাজ্ঞা শেষে দলে ফিরলেন মেসি


স্পোর্টস ডেস্ক : তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে আর্জেন্টিনা দলে ফিরে আসলেন বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসি। চলতি মাসেই ব্রাজিল এবং উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। ওই দুই ম্যাচের জন্য কোচ লিওনেল স্কোলানি যে স্কোয়াড ঘোষণা করলেন, সেখানে রয়েছে মেসির নাম।

শুধু লিওনেল মেসিই নয়, স্কোলানির স্কোয়াডে ফিরেছেন সার্জিও আগুয়েরো এবং টটেনহ্যামের মিডফিল্ডার জিওভান্নি লো সেলসো। এই দুইজনই ইনজুরির কারণে আর্জেন্টিনার হয়ে গত কয়েকটি ম্যাচ খেলতে পারেননি।

লিওনেল স্কোলানির ২৬ জনের দলে ইংলিশ প্রিমিয়ার লিগেরই সুযোগ পেয়েছেন ৭জন। এদের মধ্যে একজন মার্কোস রোহো।

কোপাআমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে সর্বশেষ আর্জেন্টিনার জার্সি গায়ে মাঠে নেমেছিলেন মেসি। ওই ম্যাচের পর ব্রাজিলে অনুষ্ঠিত এই টুর্নামেন্টে দুর্নীতি হয়েছে বলে প্রকাশ্যে মন্তব্য করেন মেসি। যে কারণে লাতিন আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) মেসিকে ৩ মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ ঘোষণা করে।

কোপা আমেরিকার পর মেসিকে ছাড়া চারটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। এর মধ্যে কোনোটিতেই হরেনি। জিতেছে ২টিতে এবং বাকি ২টি ড্র।

সৌদি আরবের রিয়াদে ১৫ নভেম্বর ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা এবং চারদিন পর, ইসরায়েলের তেলআবিবে উরুগুয়ের মুখোমুখি হবে তারা।

আর্জেন্টিনা স্কোয়াড
গোলরক্ষক : অগাস্টিন মার্চেসিন, হুয়ান মুসো, এমিলিয়ানো মার্টিনেজ এবং এস্তেবান আন্দ্রাদা।

ডিফেন্ডার : হুয়ান ফোয়েথ, রেঞ্জো সারাভিয়া, নিকোলাস ওতামেন্দি, জার্মান পেজ্জেলা, মার্কোস রোহো, ওয়াল্টার কানেমান, নিকোলাস তাগলাফিকো, নেহুয়ান পেরেজ, গুইদো রদ্রিগেজ।

মিডফিল্ডার : জিওভান্নি লো সেলসো, লিয়ান্দ্রো প্যারেদেস, নিকোলাস ডোমিঙ্গুয়েজ, রদ্রিগো ডি পল, মার্কোস অ্যাকুনা, রবার্তো পেরেইরা, লুকাস ওকাম্পোস।

ফরোয়ার্ড : লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, নিকোলাস গঞ্জালেজ, লুকাস অ্যালারিও, লওতারো মার্টিনেজ, পাওলো দিবালা।