• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং | ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

ভোর ৫:০৭

নওগাঁয় সুইমিংপুলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীর সচিব সাজ্জাদুল


নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় টেনিসক্লাবের অভ্যন্তরে নব নির্মিত একটি অত্যাধুনিক সুইমিং পুলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান।

বাংলাদেশে এই প্রথম নওগাঁ’র জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের ব্যক্তিগত উদ্যোগে প্রাইভেট পাবলিক পার্টনারশীপ পিপিপি’র মাধ্যমে সুইমিং পুল নির্মান করা হয়েছে। জেলা প্রশাসনসহ স্থানীয় ২৫ জন বিশিষ্ট ব্যক্তি তাঁদের নিজস্ব অর্থায়নে প্রায় ৫৫ লক্ষ টাকা ব্যয়ে সুইমিং পুলটি নির্মান করা হয়েছে। বানিজ্যিকভাবে ব্যবহারে এখান থেকে আয়কৃত অর্থ পর্যায়ক্রমে পুঁজি বিনিয়োগকারীদের অর্থ পরিশোধ করা হবে।

শনিবার সকাল সাড়ে ৯টায় টেনিসক্লাব প্রাঙ্গনে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও টেনিস ক্লাবের সভাপতি মোঃ মিজানুর রহমান। এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পরিসংখ্যান মন্ত্রনালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব পুলিশ সুপার সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন পিপিএম এবং অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান বক্তব্য রাখেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান পরে বদলগাছি উপজেলার বালুভরা আর বি উচ্চ বিদ্যালয় ও কলেজে শষী ভুষন চক্রবর্তী মেধা ছাত্রবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি সুকমল কর্মকারের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বালুভরা স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্র পরিকল্পনা মন্ত্রনালয়ের তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোঃ ইকবাল হোসেন এবং বদলগাছি উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ।

এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, রাজশাহী বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক তারিকুল ইসলাম, বালুভরা আর বি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মোত্তালেব হোসেন, সোনামুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহমান, নওগাঁ’র সামাজিক সংগঠন একুশে পরিষদের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী, ঐ প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র আবুল হোসেন হাশেম এবং আব্দুল গফুর বক্তব্য রাখেন।

পরে ঐ শিক্ষা প্রতিষ্ঠানের মেধা ভিত্তিক মোট ৩২ জন শিক্ষার্থীর মধ্যে শিক্ষাবৃত্তি বিতরন করা হয়।