• ঢাকা
  • শনিবার, ১৬ই নভেম্বর, ২০১৯ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

সকাল ৭:৪৮

এগিয়ে চলেছে নওগাঁর আন্ডারপাস নির্মাণ কাজ


নওগা প্রতিনিধি : নওগাঁ শহরে লিটন ব্রীজ সংলগ্ন আন্ডারপাস নির্মান কাজ দ্রুত এগিয়ে চলেছে। নওগাঁ সড়ক ও জনপথ বিভাগ ব্রীজের মোড়ে অসহনীয় ট্রাফিক জ্যাম নিরসনে ঔষধপট্টির সাথে সুপারীপট্টি সংযুক্ত করে এই আন্ডারপাসটি নির্মানের প্রকল্প হাতে নেয়া হয়।

নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ হামিদুল হক জানিয়েছেন নওগাঁ শহরের ভিতর দিয়ে লিটন সেতু হয়ে একটিমাত্র সড়ক রয়েছে। যার কারনে এখানে সার্বক্ষনিক দুর্বিসহ যানজট লেগেই থাকে। এতে মানুষ এবং যানবাহন চলাচলের ক্ষেত্রে মারাত্মকভাব বধাগ্রস্থ হয়ে থাকে। এই যানজট নিরসনে লিটন সেতু সংলগ্ন ঔষধপট্টির সাথে সুপারী পট্টির সংযোগ করে প্রায় ৬৮ লক্ষ টাকা ব্যয়ে এই আন্ডারপাস নির্মান কাজ হাতে নেয়া হয়েছে। ইতিমধ্যে এর নির্মান কাজ শুরু হয়ে দ্রুত গতিতে এগিয়ে চলেছে। তিনি আরও বলেছেন নওগাঁ শহরে এধরনের ব্যস্ততম স্থানে আরও আন্ডারপাস নির্মান করা হবে।

শহরের বিশিষ্ট জনদের মধ্যে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান বলেছেন বর্তমান সরকারের সময়ে দেশে ব্যপক উন্নয়ন সাধিত হচ্ছে। নওগাঁ জেলাতেও এই উন্নয়ন কর্মধারা অব্যাহত রয়েছে। তারই ধারাবাহিকতায় নওগঁ শহরের সবচেয়ে ব্যস্ততম এলাকা লিটন ব্রীজের নিকট যে আন্ডারপাস নির্মান হচ্ছে তা খুবই সময়োপযোগি এবং অত্যাবশ্যকীয়। এটি নির্মিত হলে ব্রীজের মোড় এলাকায় যানজট অনেকাংশে কমে যাবে এবং পথচারীরা নিরাপদভাবে চলাফেরা করতে পারবেন।

জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেছেন নওগাঁ শহরে সম্প্রতি প্রচন্ড যানজট বৃদ্ধি পেয়েছে। এই যানজট থেকে যানবাহন ও পথচারীদের কিছুটা মুক্তি দিতেই এই আন্ডারপাস নির্মানের কার্যক্রম হাতে নেয়া হয়েছে। আশাকরি এটি নির্মিত হলে এই এলাকার যানজট মুক্ত হবে এবং যানবাহন ও পথচারীদের চলাচল নির্বিঘ্নে হবে।