• ঢাকা
  • সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

সকাল ১১:৩৮

ধুনটে অপহৃত কলেজছাত্রী উদ্ধার, গ্রেফতার ১


নতুন কাগজ ডেস্ক: বগুড়ার ধুনট উপজেলায় অপহরণের নয় দিন পর ১৭ বছর বয়সী এক কলেজছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে বরগুনা জেলার তালতলী উপজেলার ঠাকুরপাড়া এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়।
ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে রিপন মাহমুদ (২৩) নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। রিপন মাহমুদ বরগুনা জেলার তালতলী উপজেলার ঠাকুরপাড়া গ্রামের দুলাল মিয়ার ছেলে।
দুপুর ১২টার দিকে ধুনট থানা থেকে আদালতের মাধ্যমে তাকে বগুড়া জেলা কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া উদ্ধারকৃত কলেজছাত্রীকে শারীরিক পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বিষ্ণুপুর গ্রামের মাংগন চন্দ্র মণ্ডলের মেয়ে কাকলী রানী জালশুকা হাবিবুর রহমান ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। মোবাইল ফোনের রং নম্বরে কল থেকে রিপন মাহমুদের সাথে ওই কলেজছাত্রীর পরিচয় হয়। পরিচয় থেকে দু’জনের মধ্যে গভীর সখ্যতা গড়ে উঠে। বিয়ের প্রস্তাব দেয় রিপন মাহমুদ। কিন্ত বিয়েতে রাজী হয়নি মেয়েটি। ১৮ সেপ্টেম্বর সকাল ১০টার দিকে কলেজে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে বের হয় ওই ছাত্রী। পথিমধ্যে পাঁচথুপি রাস্তায় পৌছলে রিপন মাহমুদ সিএনজিচালিত অটোরিকশায় তুলে অপহরণ করে।
১৯ সেপ্টেম্বর অপহৃত কলেজছাত্রীর বাবা বাদী হয়ে ধুনট থানায় একটি অভিযোগ দায়ের করেন। থানা পুলিশ মোবাইল ফোনের কল লিস্টের সূত্র ধরে শুক্রবার ভোরের দিকে তাকে উদ্ধার করে। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাবাদে রিপন মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করেছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

নতুন কাগজ/আরকে