• ঢাকা
  • সোমবার, ১৪ই অক্টোবর, ২০১৯ ইং | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

রাত ১১:৪৬

দুর্গাপুরে বোরো ধান ক্রয় উদ্বোধন করলেন স্থানীয় সাংসদ


কলিহাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি:

নেত্রকোনার দুর্গাপুরে চলতি বোরো/১৯ মৌসুমে প্রকৃত কৃষকদের উৎপাদিত ধান সরকারী খাদ্য গুদামে প্রদেয় লক্ষ্য মাত্রা অনুযায়ী ক্রয়ের আনুষ্টানিক উদ্ধোধন করেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার এমপি।


বৃহস্পতিবার বিকেল ৩টার সময়ে উপজেলার বাকলজোড়া ইউনিয়ন কৃষক সেকান্দর আলীর ১টন,কাকৈরগড়া ইউনিয়নের কৃষক আলাল উদ্দিনের নিকট থেকে ১টন ধান ক্রয়ের মাধ্যমে অভিযান শুরু হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা, ইউএনও ফারজানা খানম,উপজেলা ভাইস-চেয়ারম্যান নাজমুল হাসান নীরা সাদ্দাম আকঞ্জি,উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলা উদ্দিন আল আজাদ, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ,সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান,খাদ্য গুদাম কর্মকর্তা হাসান তারিকুর রহমান প্রমূখ।
উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মোঃ ইলিয়াছ আহম্মেদ জানান, এ বোরো মৌসুমে ১হাজার৪৯৪ মেট্রিক টন ধান,১হাজার ৩২৬ মেট্রিক টন সিদ্ধ চাল ও ৩শ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে।তবে ধান ১ম পর্যায়ে ৫৬০টন,২য় পর্যায়ে ৯৩৪টন ধান নেওয়া হবে। এ ধান ক্রয় অভিযান ৩১ আগষ্ট পর্যন্ত চলবে বলেও তিনি জানান।
বিরিশিরি খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসান তারিকুর রহমান প্রতিনিধিকে জানান, ২টি ইউনিয়ন থেকে ২জন কৃষকের কাছ থেকে ধান ক্রয় অভিযান শুরু হয়েছে। এছাড়াও ২৬৫ জনের একটি তালিকা ধরেই ১পর্যায়ের ধান কৃষকদের কাছ থেকে নেওয়া হবে।