ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০১৯ ইং | ১০ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই শাবান, ১৪৪০ হিজরী

দুপুর ১২:৩৭
খেলাধুলাখেলাধুলা টপ

দুই পরিবর্তন নিয়ে উইন্ডিজ ও বাংলাদেশের চূড়ান্ত দল ঘোষণা

ইংল্যান্ডে বসবে আগামী বিশ্বকাপের আসর। ৩০ মে উদ্বোধনী ম্যাচ খেলবে ইংল্যান্ড। তার আগে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া চারটি দেশ ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষ। বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজ এবং স্বাগতিক আয়ারল্যান্ড খেলবে একটি ত্রিদেশীয় সিরিজ।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে ১৪ সদস্যের দল ঘোষণা করেছে উইন্ডিজ। নতুন ও অভিজ্ঞ ক্রিকেটারদের নিয়ে এই দল সাজিয়েছে তারা। আগামী ৫ মে থেকে মাঠে ত্রিদেশীয় সিরিজ। এ সিরিজ দিয়ে বিশ্বকপের প্রস্তুতি সারবেন উইন্ডিজরা।

ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে আয়োজিত হতে যাওয়া প্রতিযোগিতাটিতে মোট ম্যাচ সংখ্যা ৭টি। একদিন বিরতি দিয়ে মোট দুই ভেন্যু- ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠের পাশাপাশি ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে সিরিজের ম্যাচগুলো।

উইন্ডিজের ঘোষিত দলে জায়গা পাননি ক্রিস গেইল। তার সাথে বিশ্রাম দেওয়া হয়েছে শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েটকে। এই তারকা ক্রিকেটারদের ছাড়াই ত্রিদেশীয় সিরিজ খেলবে উইন্ডিজ।

অপরদিকে প্রায় এক বছর পর দলে ডাক পেলেন পেসার শ্যানন গ্র্যাবিয়েল। এছাড়া দলে ফিরেছেন জোনাথন কার্টার ও অভিষেকের অপেক্ষায় থাকা শন ডওরিচকেও এই সিরিজে জায়গা পেয়েছেন।

বাংলাদেশ ও আয়ারল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের উইন্ডিজ দল : জেসন হোল্ডার (অধিনায়ক), জন চ্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, শেলডন কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনিল অ্যামব্রিস, রেমন্ড রেইফার, ফ্যাবিয়ান অ্যালেন, অ্যাশলে নার্স, রোস্টন চেজ, শন ডওরিচ এবং জোনাথন কার্টার।

১১ মে স্বাগতিক আইরিশ ও ক্যারিবীয়ানদের লড়াইয়ের পর ১৩ মে উইন্ডিজের বিপক্ষে ফের মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচটিও অনুষ্ঠিত হবে ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে। ফাইনালের আগে এরপর নিজেদের চতুর্থ ম্যাচে ক্লনটার্ফ ক্রিকেট ক্লাব মাঠে ১৫ মে আবারও স্বাগতিকদের বিপক্ষে মাঠের লড়াইয়ে মোকাবেলা করবে মাশরাফিরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন আলী, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, মেহেদী মিরাজ, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ।