• ঢাকা
  • মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩০

দিল্লিতে সন্ত্রাসী হামলার আশঙ্কা, সতর্কতা জারি


আন্তর্জাতিক ডেস্ক: উত্‍সবের আবহের মধ্যেই বড় ধরনের সন্ত্রাসী হামলার মুখে পড়তে পারে ভারতের রাজধানী দিল্লি।
বুধবার (২ অক্টোবর) এমনই সতর্কবার্তা জারি করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলো।
হামলা চালাতে কাশ্মীর থেকে এরইমধ্যে কয়েকজন সন্ত্রাসী দিল্লি পৌঁছেছে বলে জানানো হয়েছে। নবরাত্রির মধ্যেই দিল্লিতে সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা রয়েছে বলে বার্তা পেয়েছে দিল্লি পুলিশের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড। এই খবরের সত্যতা স্বীকার করেছেন স্পেশাল সেলের একজন সিনিয়র অফিসার। সতর্ক করা হয়েছে ১৫টি জেলার ডিসিপিদের। নবরাত্রির মধ্যে রাজধানীতে যাতে নিরাপত্তার বলয়ে মুড়ে ফেলা হয়, তা নিশ্চিত করতে নির্দেশ দেয়া হয়েছে।
রেল স্টেশন, মেট্রো স্টেশন, শপিং মল, বাজারের মতো যেসব জায়গায় বহু মানুষের আনাগোনা থাকে ওই সব জায়গায় কড়া নজরদারি রাখা হচ্ছে। নিয়মিত নজর রাখা হচ্ছে সিসিটিভি ক্যামেরায়। কোনওরকম সন্দেহজনক গতিবিধি দেখলেই পুলিশ কড়া ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে। শহরের বিভিন্ন গেস্ট হাউস ও হোটেলগুলোতেও কারা আসছে-যাচ্ছে সেদিকে নজর রাখা হচ্ছে।
ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, কাশ্মীর নিয়ে উত্তেজনার পরিপ্রেক্ষিতে ভারতে ফের সন্ত্রাসবাদী হামলার আশঙ্কা করছে মার্কিন যুক্তরাষ্ট্র। ভারত ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মার্কিন প্রতিরক্ষা সচিব র‌্যান্ড্যাল শ্রিভার এ আশঙ্কার কথা জানিয়েছেন বলে বলছে পত্রিকাটি।
ভারতের গোয়েন্দা সংস্থাগুলো সম্ভাব্য জঙ্গি হামলার বিষয়ে আগেই সরকারকে রিপোর্ট দিয়েছে। নিয়ন্ত্রণ রেখা এবং সীমান্তের ওপারে প্রশিক্ষিত জঙ্গিদের জড়ো করা হয়েছে– এমন খবরও মিলেছে। তার মধ্যে মার্কিন আশঙ্কা নতুন মাত্রা যোগ করল।

নতুন কাগজ/আরকে