• ঢাকা
  • মঙ্গলবার, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ৪:৩৬

তিন বছরে ‘প্রথম ফাইনাল’ আজারেঙ্কার


স্পোর্টস ডেস্কঃ প্রায় তিন বছর পর কোনও এককের ফাইনালে পৌঁছানোর কৃতিত্ব দেখালেন সাবেক নম্বর ওয়ান ভিক্টোরিয়া আজারেঙ্কা। মন্টেরে ওপেনের সেমিফাইনালে হারিয়েছেন আরেক সাবেক এক নম্বর অ্যাঞ্জেলিক কেরবারকে।

বেলারুসিয়ান আজারেঙ্কা প্রথম সেটে জয় তুলে নেন ৬-৪ গেমে। পরের সেটে ৪-৬ গেমে হেরে গেলে শেষ সেটে জয় আসে তার ৬-১ গেমে। রবিবার ফাইনালে মুখোমুখি হবেন গারবিন মুগুরুজার।

বিগত কয়েকটা বছর বেশ ঝঞ্ঝাবিক্ষুব্ধই গেছে আজারেঙ্কার। সবশেষ এককের ফাইনাল খেলেছিলেন ২০১৬ সালের এপ্রিলে। সেবার ইন্ডিয়ান ওয়েলস ও মিয়ামি ওপেন দুটো শিরোপাই ঘরে তুলেছিলেন।

এর দুই সপ্তাহ পরই ঘোষণা দেন মা হতে চলেছেন আজারেঙ্কা। সেই বছরের শেষে ছেলে লিওকে জন্ম দেওয়ার পর থেকে নানা ঝামেলা ঘিরে ধরে তার ক্যারিয়ারকে। পরের বছর টেনিসে ফিরলেও সেই ছেলেকে হেফাজতে রাখতে শুরু হয় তার আইনি লড়াই।

ছেলের বাবার সঙ্গে এমন লড়াইয়ে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। যার প্রভাবটা পরে তার টেনিস ক্যারিয়ারে। তাই পুনরায় ছন্দে ফিরতে পেরে বেশ আনন্দিত দেখা গেলো আজারেঙ্কাকে, ‘কয়েক বছর অনেক কিছুই জেতা হয়নি আমার। তাই ভালোই লাগছে ছন্দে ফিরে নিজের সেরাটা ধরতে পেরেছি।’

চাপের কাছে মাথা নত না করেও যে লড়াই চালানো যায় তা বেশ ভালো করেই শিখে গেছেন আজারেঙ্কা। সেই কথা জানিয়ে তিনি বলেছেন, ‘খেলার ছন্দে ফিরতে পেরেছি, এমনকি চাপের মুখে ভালো সিদ্ধান্ত নেওয়ার অভ্যস্ততাও তৈরি হচ্ছে।’