• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৯:০৫

ডেঙ্গু মোকাবেলায় কর্মীদের ছুটি বাতিল করলেন মেয়র আতিকুল


ডেঙ্গু মোকাবেলায় মশক ও পরিচ্ছন্নতা বিভাগের কর্মীদের ছুটি বাতিল করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে ‘এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করুন ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে মুক্ত থাকুন’ শীর্ষক এক সচেতনতামূলক র‌্যালি উদ্বোধনের সময় এ কথা জানান মেয়র। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালেও অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

মেয়র বলেন, আমি সিটি করপোরেশনের মশক ও পরিচ্ছন্ন বিভাগের সবার ছুটি বাতিল ঘোষণা করেছি। তারা কাজ শুরু করবে। আগামী ঈদেও তাদের ছুটি বাতিল থাকবে।

ডেঙ্গুর বিস্তার সম্পর্কে বলতে গিয়ে মেয়র বলেন, এডিস মশার জন্ম কিন্তু ময়লা পানিতে না। এডিস মশার জন্ম স্বচ্ছ পানিতে। যেখানে স্বচ্ছ পানি তিন দিনের বেশি থাকে সেখানে এডিস মশা জন্মে। তা বন্ধ করতে হবে। আপনারা নিজের ঘরের আঙ্গিনা পরিষ্কার রাখবেন। আমাদের আঙিনা আমরা নিজেরাই পরিষ্কার করবো এবং সুনাগরিকের দায়িত্ব পালন করবো।

বর্তমান সময়ে ডেঙ্গুর প্রকোপ সবচেয়ে বেশি উল্লেখ করে অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডেঙ্গু রোগ বহনকারী এডিস মশা নিধনে সরকারের সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে। ২০০০ সালের প্রথম দিক থেকেই এ রোগের সঙ্গে আমাদের পরিচয়। গেল বছরের আগ পর্যন্ত এটি নিয়ে আমরা তেমন একটা চিন্তিত ছিলাম না। কিন্তু এবার চিন্তার বিষয় আছে। বৃষ্টিতে কোথাও পানি জমে থাকলে এই মশা সহজে বিস্তার লাভ করে।