ঢাকা বৃহস্পতিবার, ২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে শাওয়াল, ১৪৪০ হিজরী

রাত ১:৫৪
শিক্ষা ও স্বাস্থ্যশিক্ষা ও স্বাস্থ্য টপ

ডুয়েট শিক্ষার্থীরা ঈদের পোশাক দিলো পথশিশুদের

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এর সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘সৃজনী’র উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের সহযোগিতায় পথশিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে।

পরিত্র ঈদুল ফিতর উপলক্ষে ‘এবারের ঈদ আনন্দে বাদ যাবে না কোনো শিশু’ এই স্লোগানকে সামনে রেখে সম্প্রতি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এক অনুষ্ঠানে এসব পথশিশুদের হাতে ঈদের পোশাক তুলে দেয়া হয়।

সৃজনীর সাধারণ সম্পাদক মো. আমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আরিফুর রহমান এবং পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. রেজাউল করিম।

এতে আরও উপস্থিত ছিলেন সৃজনী সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক আশরাফুল অ্যাস্ট্রো, অর্থ সম্পাদক এনায়েত হোসাইন মেহেদীসহ সংগঠনের বর্তমান-সাবেক উপদেষ্টা ও সদস্যরা।

অনুষ্ঠানে ঈদ উপলক্ষে গাজীপুরের বিভিন্ন এলাকার সুবিধাবঞ্চিত ও পথশিশুদের মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়।
উল্লেখ্য, ‘সৃজনী’ প্রতিষ্ঠালগ্ন থেকে দেশীয় ও সৃজনশীল সংস্কৃতি চর্চার পাশাপাশি রক্তদান কর্মসূচি, বন্যার্তদের সাহায্য, শীতার্তদের মাঝে বস্ত্র বিতরণসহ নানা সামাজিক কর্মসূচি নিয়মিতভাবে পরিচালনা করে আসছে।