• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ১০:৩৮

ডাকাতি হওয়া ১৮ গরু উদ্ধার, গ্রেফতার ৯


নতুন কাগজ ডেস্ক: আন্তজেলা গরু ডাকাতদলের ৭ সদস্যকে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) রাতে গ্রেফতার করেছে মাগুরা সদর থানা পুলিশ। একই সাথে ডাকাতি হওয়া ১৮টি গরু এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক উদ্ধার করা হয়েছে।
মাগুরা সদর উপজেলার আঙ্গারদাহ গ্রামে ডাকাতির প্রস্তুতিকালে স্থানীয় গ্রামবাসী ও পুলিশের একাধিক টিম যৌথভাবে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় ডাকাতিতে ব্যবহৃত একটি ট্রাক (কুষ্টিয়া-ট-১১-২৮২১), ১টি রামদা, ১টি টর্চ লাইট, ১টি মোবাইল সেট উদ্ধার করা হয়।
ডাকাতদের দেয়া স্বীকারোক্তির পর ডাকাতি হওয়া ১৪টি গরু কুষ্টিয়া ভেড়ামারার ট্রাক মালিক শিশিরের বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। শ্রীপুর থানা পুলিশ আবুল শেখ (২৪) ও জাহিদ হোসেন (৩৫) নামের ২ গরু ডাকাতকে গ্রেফতার করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী উদ্ধার হয়েছে আরো ৪টি গরু।
মাগুরা পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে মাগুরা সদর থানা চত্বরে কমিউনিটি পুলিশ মিলনায়তনে এসব ডাকাতদের হাজির করে এ বিষয়ে প্রেস ব্রিফিং দেন।
তিনি জানান, এসব সংঘবদ্ধ ডাকাতির সঙ্গে কুষ্টিয়ার ভেড়ামারার আলাল ব্যাপারী নামে এক ডাকাত সর্দারের জড়িত থাকা তথ্য পাওয়া গেছে। তার নেতৃত্বে এসব ডাকাতি সংঘটিত হয়। পুলিশ তাকে খুঁজছে। যে ট্রাক মালিক এই ডাকাতি কাজে ট্রাক ভাড়া দেয় সেই শিশিরকে গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।
এক সপ্তাহে মাগুরা পৌর এলাকার লক্ষিকান্দর রুহাত ডেইরি ফার্মের ৭টি গরু ডাকাতিসহ সদর, শ্রীপুর ও শালিখা উপজেলার বিভিন্ন গ্রামে অন্তত ২০টি গরু চুরি ও ডাকাতির ঘটনা ঘটে। উদ্ধারকৃত গরুর মধ্যে তাদের গরু রয়েছে বলে ভুক্তভোগীরা জানান।

নতুন কাগজ/আরকে