• ঢাকা
  • মঙ্গলবার, ১৫ই অক্টোবর, ২০১৯ ইং | ৩০শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই সফর, ১৪৪১ হিজরী

রাত ১২:৩৮

টাওয়ার স্থাপনের প্রতিবাদে লাউয়াছড়ায় সুজনের মানব বন্ধন


কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় সরকারী মোবাইল কোম্পানী টেলিটকের টাওয়ার নির্মান না করার ও নুসরাত জাহান রাফিসহ নারী নির্যাতনের প্রতিবাদে কমলগঞ্জ সুজনের উদ্যোগে এক মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলা চৌমুহনী চত্বরে মানববন্ধন অনুষ্টিত হয়। প্রায় অর্ধ শতাধিক লোকের উপস্থিতিতে কমলগঞ্জ সুজনের সভাপতি নিহারেন্দু ভট্টাচার্য এর সভাপতিত্বে ও সম্পাদক রাবেয়া খাতুনের পরিচালনায় মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা সুজনের সম্পাদক জহর লাল দত্ত, গবেষক আহমদ সিরাজ, প্রভাষক সেলিম আহমদ চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক মোস্তাফিজুর রহমান, রাসেল হাসান বখত, সাংবাদিক প্রনীত রঞ্জন দেবনাথ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, লাউয়াছড়া বনে মোবাইল টাওয়ার বসালে এখানকার পশু পাখি জীববৈচিত্র্য হুমকির মুখে পড়বে। সংরক্ষিত বনাঞ্চলে টাওয়ার বসালে মোবাইল নেটওয়ার্কের রেডিয়েশনের প্রভাবে প্রাণীদের জীববৈচিত্র্যের জন্য ক্ষতিকর হবে। বন্যপ্রাণীদের জন্য এটি হুমকিস্বরুপ। বক্তারা নারী নির্যাতন বন্ধসহ সরকারকে কঠোর হবার জন্য আহবান জানান। মানববন্ধন শেষে সংগঠনের পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে বাংলাদেশ বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।