• ঢাকা
  • শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

সকাল ৬:৩২

ঝিনাইদহ ও শৈলকুপায় কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী পালিত


ঝিনাইদহ সংবাদাদাতা : ঝিনাইদহে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। জেলা শিশু একাডেমীর আয়োজনে গতকাল শনিবার সকালে শিশু একাডেমী মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আয়ুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান খান। বিশেষ অতিথি ছিলেন সাবেক উপাধ্যক্ষ এন এম শাহজালাল, নৃত্য প্রশিক্ষক দোল আফরোজ ও সংগীত শিল্পী আব্দুল গাফফার।

আলোচনা সভা শেষে কবিতা আবৃতি, নৃত্য ও নজরুল সংগীত পরিবেশন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ জন শিক্ষার্থী ২ টি ক্যাটাগরিতে প্রতিযোগিতা করে।

এদিকে, ঝিনাইদহের শৈলকুপায় উত্তোরণ প্রিক্যাডেট হলরুমে শনিবার জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মবার্ষিকী পালিত হয়। প্রবীণ শিক্ষক আলহাজ্ব সিরাজ উদ্দিন বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কবি ও গীতিকার ননী গোপাল বিশ্বাস।

বক্তব্য রাখেন অধ্যক্ষ শেখ কবিরুল ইসলাম, কবি রণক মুহাম্মদ রফিক, রণভী শের, প্রভাষক আনিসুজ্জামান, কবি সরোয়ার সবুজ, অনিক সিদ্দীকি, মিরাজ হোসেন ও উত্তোরণ প্রিক্যাডেট স্কুলের পরিচালক ও সিপিবি নেতা কমরেড স্বপন বাগচী।