• ঢাকা
  • শুক্রবার, ২২শে নভেম্বর, ২০১৯ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৪শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৪:১৪

জেএসসি-জেডিসি’র ফরম পূরণের সময় বৃদ্ধি


নতুন কাগজ ডেস্ক: চলতি বছর নভেম্বর মাস থেকে শুরু হবে ২০১৯ শিক্ষাবর্ষের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা। গত এক মাস ধরে পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম চলমান রয়েছে। রোববার (৮ অক্টোম্বর) এ কার্যক্রম শেষ হয়।
সোমবার (৯ সেপ্টেম্বর) ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ফরম পূরণে সময় আরো সাতদিন বৃদ্ধি করে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
২০১৯ শিক্ষাবর্ষের জেএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বৃদ্ধি করা হয়েছে। ১১ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে নির্ধারিত ফির অতিরিক্ত ২৫ টাকা বিলম্ব ফি-সহ প্রদান করতে হবে। স্কুল থেকে সোনালী সেবার মাধ্যমে এ ফরম পূরণের অর্থ ১৯ সেপ্টেম্বর জমা দিতে বলা হয়েছে।
ঢাকা বোর্ড থেকে জানা গেছে, ৪ অথবা ৫ নভেম্বর থেকে শুরু হতে পারে জেএসসি ও জেডিসি পরীক্ষা। অন্যান্য বারের চাইতে এবারও পরীক্ষার সময় ১০ দিন কমিয়ে আনা হবে। এবারো সকল বিষয়ে সৃজনশীল প্রশ্নে পরীক্ষা আয়োজন করা হবে। প্রথমে এমসিকিউ পরে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে হবে। ফরম পূরণ কার্যক্রম শেষ হওয়ার পরবর্তী ১৫ দিনের মধ্যে এ পরীক্ষার রুটিন প্রকাশ করা হবে বলেও জানা গেছে।

নতুন কাগজ/আরকে