• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩শে জানুয়ারি, ২০২০ ইং | ৯ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৭শে জমাদিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩৫

জিয়ারুলের হাত দিয়ে বাংলাদেশ পেলো ৬ষ্ঠ সোনা


স্পোর্টস ডেস্ক: নেপালে এসএ গেমস থেকে ভারোত্তোলনে বাংলাদেশকে আরেকটি সোনার পদক এনে দিয়েছেন জিয়ারুল ইসলাম। এই নিয়ে চলতি আসরে ৬টি সোনা জিতল বাংলাদেশ। ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে সোনা জেতেন জিয়ারুল।
পোখারায় শনিবার (৭ ডিসেম্বর) ছেলেদের ৯৬ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ (১২০ কেজি) ও ক্লিন অ্যান্ড জার্ক (১৪২ কেজি) মিলিয়ে ২৬২ কেজি তুলে সেরা হন জিয়ারুল। নেপালের বিশাল সিং সব মিলিয়ে ২৪৭ কেজি তুলে রুপা এবং ভুটানের কিনলে গাইয়েলতসেন ১৭০ কেজি তুলে ব্রোঞ্জ পেয়েছেন। এবার এসএ গেমসে ৬টি সোনার পদকের পাশাপাশি ১৮টি রুপা ও ৫৪টি ব্রোঞ্জ পদকও এনে দিয়েছেন দেশের ক্রীড়াবিদরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের পদকসংখ্যা ৭৭।
আগের ১২ আসরে কখনই এই ইভেন্ট থেকে একটার বেশি সোনার পদক জয়ের ইতিহাস ছিল না বাংলাদেশের। তবে মাবিয়ার পদক জয় অনুপ্রাণিত করেছে জিয়ারুলকে। সোনা জয়ের পর জিয়ারুল বলেন, ‘আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারবো না। আমি খুব খুশি সোনা জিততে পেরে। পদক জয়ের লক্ষ্য নিয়ে নেপাল এসেছিলাম। তবে স্বর্ণ জিতব সে আশা ছিল না। এখন অনেক ভালো লাগছে। দেশবাসীর দোয়ায় আমি এতবড় সাফল্য পেলাম। আমার আগে মাবিয়া স্বর্ণ জিতেছেন। সেটা আমাকে আরো অনুপ্রণিত করেছিল।’

নতুন কাগজ/আরকে