• ঢাকা
  • মঙ্গলবার, ১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৭শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৪ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ১০:১৩

জার্মানি আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন


নতুন কাগজ ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। রোববার (২৭ অক্টোবর) ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত কর্মী সমাবেশে বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে আগামী তিন বছরের জন্য ১০১ সদস্যবিশিষ্ট এ কমিটি গঠন করা হয়।

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবুর সভাপতিত্বে যৌথভাবে সমাবেশ পরিচালনা করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি সাবেক ছাত্রনেতা জাহিদুল ইসলাম পুলক ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী।

সমাবেশে বক্তব্য রাখেন- জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আমিনুর রহমান খসরু, সাবেক সভাপতি সৈয়দ আহমেদ সেলিম, ইউনুস আলী খান, জাহাঙ্গীর হোসেন, জিল্লুর রহমান, আতিকুল ইসলাম সবুজ, নুরে হাসনাত শিপন, আসমা ইসলাম, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, কাজী আসিফ হোসেন, নুরুল ইসলাম, মুনতাসির হোসেন খোকন, প্রফেসর হারুনুর রশিদ, জার্মান যুবলীগ সভাপতি আমানুল্লাহ ইসলাম, জার্মান ছাত্রলীগ সভাপতি দেওয়ান আরেফিন টিপুসহ আরও অনেকে।

এছাড়াও টেলিকনফারেন্সে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন- সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা অনিল দাসগুপ্ত এবং জার্মান আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তানভির হাসান ছোট মনির এমপি।

আওয়ামী লীগের নেতারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকল ষড়যন্ত্র মোকাবিলা করে জার্মান আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবু তার বক্তব্যে জার্মান আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে নিয়ে সম্প্রতি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের নামে যে বিবৃতি দেয়া হয়েছে তা মিথ্যা, ভিত্তিহীন এবং দলের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে দাবি করেন।

তিনি বলেন, জার্মান আওয়ামী লীগ সরাসরি দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে পরিচালিত হয়।

উল্লেখ্য, গত ২৭ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগ জার্মানি শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে দলীয় কাউন্সিলরদের ভোটের মাধ্যমে তিন বছরের জন্য সভাপতি পুনঃনির্বাচিত হন এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন আব্বাস আলী চৌধুরী। সম্মেলনের তিন মাসের মাথায় এবার গঠন করা হলো পূর্ণাঙ্গ কমিটি।