• ঢাকা
  • বুধবার, ৩রা জুন, ২০২০ ইং | ২০শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ | ১০ই শাওয়াল, ১৪৪১ হিজরী

সকাল ৮:১৫

জমি কেনার অপরাধে অবরুদ্ধ একটি পরিবার


নতুন কাগজ ডেস্ক: নওগাঁর মান্দা উপজেলার গণেশপুর ইউনিয়নের সৈয়দপুর গ্রামে জমি কেনাকে কেন্দ্র করে একটি পরিবারকে ২০ দিন ধরে অবরুদ্ধ করে রাখা হয়েছে। এতে ওই পরিবারের সাতজন সদস্য বাড়ি থেকে বের হতে পারছেন না।
বাড়ির মালিক রিয়াজ উদ্দিন (৫৫) এলাকার মাতব্বরদের কাছে ধরনা দিয়েও কোনো সমাধান পাননি।
স্থানীয় সূত্র জানায়, রিয়াজ উদ্দিনের পরিবারের সদস্যরা চলাচলের জন্য সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির কাছ থেকে ৬ অক্টোবর ২২ শতক জমি কেনেন। জমি কেনাকে কেন্দ্র করে পরদিন তার বাড়ির পূর্ব-দক্ষিণ ও উত্তর-পূর্বসহ বাড়ির সামনে বাঁশের বেড়া দিয়ে অবরুদ্ধ করেন প্রতিপক্ষ আশরাফ আলী, বিরাজ হোসেন, আব্দুল খালেক ও বেলাল।
২০ দিন থেকে রিয়াজ উদ্দিনের পরিবারের সাত সদস্য বাড়ি থেকে বের হতে পারছেন না। প্রতিপক্ষরা বিভিন্নভাবে তাদের হুমকি দিয়ে আসছেন। প্রতিপক্ষরা বাঁশের বেড়া দিয়ে ঘিরে রাখায় পাশের আরও তিনটি বাড়ির লোকজন চলাচলে সমস্যায় পড়েছেন।
ভুক্তভোগী রিয়াজ উদ্দিনের ছেলে আজিজুর রহমান বলেন, চলাচলের জন্য ফুফাতো ভাই সাইফুল ইসলামের কাছ থেকে ২২ শতক জমি কিনি আমরা। বেশি দাম দিয়ে জমি কেনায় আমাদেরকে বাঁশের বেড়া দিয়ে ঘিরে রেখে অবরুদ্ধ করেছে প্রতিপক্ষরা। বাড়ির বাইরে যেতে চাইলে প্রতিপক্ষরা নানা হুমকি দিচ্ছে। আমরা স্বাভাবিকভাবে চলাচল করতে পারছি না। নিরাপত্তাহীনতায় ভুগছি আমরা। গ্রামের মাতব্বরদের বলেও কোনো প্রতিকার পাচ্ছি না। আমরা এর থেকে মুক্তি চাই।
স্থানীয় গণেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল বলেন, বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে মীমাংসার চেষ্টা করেছি। সমাধান না হওয়ায় থানা পুলিশকে বিষয়টি জানিয়েছি।
মান্দা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফ্ফর হোসেন বলেন, এ বিষয়ে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নতুন কাগজ/আরকে