• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে অক্টোবর, ২০১৯ ইং | ৯ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

রাত ৪:৫৬

চাঁদাবাজি থেকে জনগণের চোখ ফেরাতেই কাউন্সিলে নিষেধাজ্ঞা’


অনলাইন ডেস্ক: ছাত্রলীগের বিশাল চাঁদাবাজির খবর জনগণের চোখ থেকে দূরে সরানোর জন্য ছাত্রদলের কাউন্সিলে আদালতকে দিয়ে বাধা দেওয়া হয়েছে। কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞায় আদালতের সুবিচার করা হয়নি। এটি গণতন্ত্রের ওপর মরণ আঘাত বলে মন্তব্য করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (১৫ সেপ্টেম্বর) আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে মিছিল পরবর্তী সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন ।

রিজভী বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ১৪৪৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্প থেকে ৪ থেকে ৬ শতাংশ চাঁদা দাবি করেছিলেন ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এই চাঁদাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেছেন ‘ঈদের খরচ হিসেবে ন্যায্য পাওনা’। এই চাঁদা দাবিকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের তর্কবিতর্ক এখন ‘টক অব দ্য কান্ট্রি’।

তিনি বলেন, ছাত্রলীগের এই বিশাল চাঁদাবাজির খবর জনগণের চোখ থেকে দূরে সরানোর জন্য ছাত্রদলের কাউন্সিলে আদালতকে দিয়ে বাধা দেওয়া হয়েছে। কাউন্সিলের ওপর নিষেধাজ্ঞায় আদালতের সুবিচার করা হয়নি। এটি গণতন্ত্রের ওপর মরণ আঘাত।

খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় দীর্ঘ ১৯ মাস ধরে কারাগারে আটকে রাখা হয়েছে উল্লেখ করে রিজভী বলেন, এ সরকার হাজার হাজার কোটি টাকার দুর্নীতি করছে। লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তাদের ছাত্র সংগঠন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ৮৬ কোটি টাকা দুর্নীতির কারণে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

রুহুল কবির রিজভীর নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

নতুন কাগজ/আরকে