• ঢাকা
  • শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

সকাল ৬:৩০

ঘুষ গ্রহণকালে জাতীয় গৃহায়নের নির্বাহী প্রকৌশলী আটক


দিনাজপুর প্রতিনিধি : জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসেনকে বাড়ি বরাদ্দের জন্য ঘুষ গ্রহণকালে নগদ ৬০ হাজার টাকাসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল রোববার রাত পৌনে ৯টার দিকে তার নিজ কার্যালয়ে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

দুদক দিনাজপুরের সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের ভুমি বরাদ্দ কমিটির সভায় দিনাজপুর হাউজিং এষ্টেটের একটি বাড়ি নাজমুন্নাহার নামে একজনকে বরাদ্দ প্রদানের নির্দেশনা প্রদান করা হয়। কিন্তু অনুমোদনের দেড় বছর অতিক্রান্ত হলেও বাড়িটি বরাদ্দ না দিয়ে তাকে হয়রানি করছিল জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ।

দীর্ঘদিন ভুক্তভোগী তাদেরকে এরাধিকবার অনুরোধ করলেও নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন ও উপ-সহকারী প্রকৌশলী আব্দুল ওয়াদুদ বরাদ্দ প্রদানের জন্য অবৈধ ভাবে দেড় লাখ টাকা দাবি করেন।

অভিযোগকারী দুদকের শরণাপন্ন হলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয়ের সদস্যরা একটি বলবত্করণ দল গঠন করে। পরে দলটি রোববার সন্ধ্যা থেকেই গৃহায়ন কর্তৃপক্ষ দিনাজপুর ডিভিশনে গোপনে অভিযান চালায়। দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পর এক সময় অভিযোগকারীর নিকট থেকে ৬০ হাজার টাকা নগদ ঘুষ গ্রহণ করছিলেন নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ দেলোয়ার হোসাইন।

এ সময় দুদকের সদস্যরা গিয়ে তাকে নিজ কার্যালয় থেকে হাতেনাতে আটক করেন। এঘটনায় একটি মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।