• ঢাকা
  • বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:২৩

‘ঘুষখোর ও দূর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়ান’


দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি : জেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে সোমবার দিনব্যাপি দুদক ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসন, উপজেলা দুদক শাখার ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে দুদক কমিশনার(তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম গণশুনানীর অনুষ্টানে প্রধান অথিতির বক্তব্যে বলেন, সমাজ থেকে নানা অনিয়ম আর অসঙ্গতি দূর করতে এখনিই সময় রুকে দাঁড়াবার। দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ঘুষখোর ও দুর্নীতি বাজদের মূল উপরে ফেলতে হবে। কেউ ঘুষ চাইলে ঘুষ না দিয়ে দুদকের হটলাইন- ১০৬ এ অভিযোগ করার জন্য সকলকে অনুরোধ করেণ। এখন থেকে আর মামলা করতে থানায় যেতে হবে না।

জেলা পরিষদ অডিটরিয়ামে সরকারি বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের নানা অনিয়ম এবং দুর্নীতির বিষয়ে দেশের ১১৫তম গণশুনানী অনুষ্ঠানে প্রায় ৫৬জন ভুক্তভোগী সংশ্লিষ্ট অফিস সমূহের বিভিন্ন হয়রাণী ও অনিয়মের অভিযোগের মধ্যে বেশ কয়েকটি অভিযোগ তাৎক্ষণিকভাবে নিষ্পত্তির ব্যবস্থা করা হয়। অন্যান্য অভিযোগ নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিষ্পত্তির জন্যও উদ্দ্যোগ গ্রহন করা হয়। গন শুনানীতে উপজেলা ভূমি, সাব-রেজিস্ট্রি, স্বাস্থ্য, শিক্ষা, পল্লীবিদ্যুৎ, সহ নানা অফিস এর বিরুদ্ধে অভিযোগ উঠে।

এ সময় অতিথির মধ্যে উপস্থিত ছিলেন, দুদক ময়মনসিংহ বিভাগীয় পরিচালক মোঃ কামরুল হাসান, দুদক পরিচালক মোঃ নাসিম আনোয়ার, উপ-পরিচালক মো. ফারুক আহমেদ,দুদক সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাম প্রসাদ মন্ডল,এডি মোঃ এনামুল হক,জেলা প্রশাসক মঈনুল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা খানম,এএসপি দুর্গাপুর সার্কেল মোঃ সাইদুর রহমান,ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমানসহ স্থানীয় রাজনৈতিক, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি এবং জনসাধারণ উপস্থিত ছিলেন।