ঢাকা শুক্রবার, ১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১৫ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

সন্ধ্যা ৬:১৬
বিজ্ঞান ও প্রযুক্তি

গ্যালাক্সি এ’ সিরিজ নামে নতুন মোবাইল সেট এনেছে স্যামসাং

প্রযুক্তি ডেস্কঃ গ্যালাক্সি এ’ সিরিজ নামে নতুন মোবাইলফোন সেট এনেছে নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। একইসঙ্গে বাজার থেকে তুলে নেওয়া হচ্ছে জনপ্রিয় জে সিরিজের হ্যান্ডসেট। নতুন আসা ‘এ’ সিরিজের সঙ্গে ‘জে’ সিরিজের মূল সফটওয়্যারকে মিশিয়ে ফেলা হয়েছে বলেও জানিয়েছে দক্ষিণ কোরীয় টেক জায়ান্ট এই প্রতিষ্ঠান।

কয়েক দিন আগেই বাজারে ছাড়া হয়েছে গ্যালাক্সি ‘এ ৩০’ এবং ‘এ ৫০’ মডেলের দুটো হ্যান্ডসেট। স্যামসাংয়ের মালয়েশিয়ান আঞ্চলিক অফিসের ইউটিউব চ্যানেলে মুঠোফোন দুটির প্রচারে বেশ কয়েকটি বিজ্ঞাপন প্রকাশ করা হয়েছে। সেখানেই জানানো হয়েছে ‘জে’ সিরিজের স্থলাভিষিক্ত হচ্ছে ‘এ’ সিরিজ। কম দামের মধ্যে বেশি ফিচারের কারণেই দক্ষিণ এশিয়ার দারুণ জনপ্রিয় ছিল স্যামসাং জে সিরিজ।

এন্ড্রয়েডসেন্ট্রালডটকম জানাচ্ছে, ‘এ’ সিরিজ ‘জে’ সিরিজের তুলনায় কিছুটা আপডেটেড। তবে দাম রয়েছে আগের মতোই। একইসঙ্গে মুঠোফোনটির নকশায়ও আনা হয়েছে বাহারি পরিবর্তন। প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান শাওমির মতো ভোক্তাদের চমকে দিতেই এই পরিবর্তন এনেছে স্যামসাং।

এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে ‘এ’ সিরিজ বাজারজাত করার ঘোষণা দিয়েছিল স্যামসাং। ‘এ’ সিরিজের ফোনগুলোতে ত্রিপল রিয়ার ক্যামেরা, ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ৪০০০ মিলি অ্যাম্পায়ারের শক্তিশালী ব্যাটারি ব্যাকআপ রাখা হয়েছে। এই সেটের আরও একটি বিশেষত্ব হলো, এর ব্যাটারির চার্জ দ্রুত হবে। বাজারে আসা ‘এ ৩০’ মডেলটি অল্প দামে পাওয়া গেলেও ‘এ ৫০’ কিনতে মাঝারি মানের বাজেট লাগবে ক্রেতাদের।

বাংলাদেশের বাজারে স্যামসাংয়ের এই দুটো ফোন এখনো পাওয়া যাচ্ছে না। তবে টেক জায়ান্টদের ওয়েবসাইট থেকে জানা যাচ্ছে পহেলা বৈশাখের আগেই ফোন দুটো কিনতে পারবেন গ্রাহকরা।