• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৮:৫১

গোবিন্দগঞ্জে সাঁওতালদের বিক্ষোভ


গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে সাহেবগঞ্জ ইক্ষু খামার কার্যালয়ের সামনে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে সাহেবগঞ্জ-বাগদা ফার্ম ভুমি উদ্ধার সংগ্রাম কমিটির সাঁওতাল বাঙ্গালী লোকজন। সংগ্রাম কমিটির নেতা আব্দুল খালেককে খামারের নিযুক্ত আনসাররা মারপিট করে আহত করার প্রতিবাদে তারা রোববার বেলা ১১ টা থেকে সোয়া ১২ টা পর্যন্ত অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম জানান, কাজের সন্ধানে খামার এলাকা দিয়ে যাওয়ার সামনে খামারে নিযুক্ত আনসার পুলিশ ও খামারের কর্মকর্তা- কর্মচারী তার ওপর হামলা করে বেদম মারপিট করে আহত করে।

এ ব্যপারে রংপুর চিনিকলের মহাব্যস্থাপক রফিকুল ইসলাম বলেন, খামারের একটি পুকুরে জোর করে একদল লোক মাছ ধরার চেষ্ঠা করছিল।এসময় দায়িত্বরত আনসার তাদেরকে বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে আনসার বাহিনীর রাইফেল ধরে টানা হেচরা করার সময় আনসারের ধাক্কাায় পড়ে গিয়ে একজন আহত হয়।

খবর পেয়ে গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, উপজেলা নির্বাহী অফিসার রামকৃষ্ণ বর্মন ও থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আফজাল হোসেন ঘটনাস্থলে পৌছে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তি সহ প্রত্যাহারের আশ^াস দিলে প্রায় ১ঘন্টা পর বিক্ষোভকারীরা অবরোধ তুলে নেয়।