• ঢাকা
  • বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ২:২৭

খাগড়াছড়িতে উগ্রবাদ প্রতিরোধে সচেতনা শীর্ষক সেমিনার


আবুল হোসেন রিপন, খাগড়াছড়ি প্রতিনিধি : বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধ প্রতিরোধ কেন্দ্র নির্মান প্রকল্পের অর্থায়নে খাগড়াছড়িতে “উগ্রবাদ প্রতিরোধে সামাজিক সচেতনতা” শীর্ষক দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সকালে জেলা শহরের টাউন হলে এই সেমিনারের আয়োজন করা হয়।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহা: আহমার উজ্জামান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি ডিজিএফআই ডেট কমান্ডার কর্ণেল মোঃ নাজিম উদ্দিন। কাউন্টার টেরোরিজমের ডিসি আব্দুল মান্নান এর পরিচালনায় এতে খাগড়াছড়ি সরকারি কলেজের প্রফেসর মো: ইলিয়াছ, কাউন্টার টেরোরিজমের এডিসি জাহিদুল হক তালুকদার, মারিশ্যা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মো: মাহবুবুল ইসলাম উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তরা বলেন, উগ্রবাদ, জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলে নতুন প্রজন্মকে উগ্রবাদের বিষয়ে সচেতন করে তুলতে হবে। সে সাথে নতুন প্রজন্মকে সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সকল অপরাধমুলক কর্মকান্ড থেকে দুরে রাখতে অভিভাবকদের সচেতন হতে হবে।

এছাড়াও উগ্রবাদ বাংলাদেশে কোন দিনই যাতে মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না সে দিকে লক্ষ রেখে সন্ত্রাসবাদের সঙ্গে যুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ অপরাধীদের বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার আহবান জানান। সেমিনারে সামরিক-বেসামরিকসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা অংশ নেয়।