• ঢাকা
  • বুধবার, ২৩শে অক্টোবর, ২০১৯ ইং | ৮ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২৩শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ৯:২৮

‘ক্যারিয়ায় গ্রাউন্ডের ফটোগ্রাফি কন্টেস্ট উৎযাপন’


অনলাইন ডেস্ক : ফটোগ্রাফি শব্দের সাথে ছোট বড় সবাই বেশ পরিচিত । যুগ যুগ ধরে কালের বিবর্তনে ফটোগ্রাফির কদর দিন দিন বেড়েই চলছে । যেখানে কোনো বয়স মানে না, যেটায় কোনো বাধা মানে না । কেউ এই ফটোগ্রাফিকে নিচ্ছে পেশা হিসেবে আবার কেউ শখ । তেমনি শখের ফটোগ্রাফি নিয়েই আয়োজনটা সাজাতে চাই ।

ডিজিটাল যুগে ডিজিটাল ক্যামেরার চাহিদা যতো কমছে সাথে সাথে প্রযুক্তির ব্যাবহারে স্মার্ট ফোনের ক্যামেরার চাহিদা দিন দিন বাড়ছে । ক্যারিয়ার গ্রাউন্ড তরুনদের নিয়ে কাজ করার একটি অন্যতম প্রতিষ্ঠান ।ক্যারিয়ার গ্রাউন্ডের তরুনদের নিয়ে বিভিন্ন কাজের অংশ হিসেবে এবার তারা মোবাইল ফটোগ্রাফি নিয়ে একটি ফটোগ্রাফি কন্টেস্টের আয়োজন করে যার নামকরন করা হয় ক্যারিয়ার গ্রাউন্ডের মোবাইল ফটোগ্রাফি কন্টেস্ট ২০১৯।

ইভেন্টি পরিচালনা করা হয় সোসাল মিডিয়া ফেইসবুকের একটি গ্রুপে ” শখের ছবিঘর ” যেখানে প্রায় সারে চার হাজার তরুন সদস্য এই কন্টেস্টে অংশগ্রহন করে । যারা প্রত্যেকের মোবাইলে তোলা সেরা ছবি গুলো দিয়ে কন্টেস্টে অংশ নেয়৷ পুরো আয়োজনকে দুটি রাউন্ডে ভাগ করা হয়৷ প্রথম রাউন্ডে সব গুলো ছবি থেকে পনেরোটি ছবি এবং শেষ এবং ফাইনাল রাউন্ডে নির্বাচিত পনেরোটি ছবি থেকে একটি ছবিকে চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়।

গতকাল শুক্রবার আনুষ্ঠানিক আয়োজনের মধ্যে দিয়ে চ্যাম্পিয়ন হিসেবে আহমার হোমায়রাকে পুরস্কৃত করা হয় এবং ২য় রাউন্ডের অংশগ্রহনকারী সকলকে ক্যারিয়ার গ্রাউন্ডের পক্ষ থেকে ক্রেস্ট এবং সার্টিফিকেট প্রদান করা হয় ।অনুষ্ঠানের আয়োজক ক্যারিয়ার গ্রাউন্ডের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম শুভ বলেন- তরুনরাই আগামীর শক্তি, আমরা তরুনদের নিয়ে সব সময় কাজ করতে চাই৷ এরকম কাজের ধারাবাহিক অব্যাহত থাকবে ।

অনুষ্ঠানের যৌথ আয়োজক হিসেবে ছিলো আইটি ভ্যালি বাংলাদেশ৷ এসোসিয়েট পার্টনার হিসেবে ছিলো ড্রীম ফর বাংলাদেশ, সারাস মিউজিক এবং টিবিএস ফটোগ্রাফি ।