• ঢাকা
  • সোমবার, ২১শে অক্টোবর, ২০১৯ ইং | ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে সফর, ১৪৪১ হিজরী

সকাল ১১:৫৫

কোহলির প্রতি পাকিস্তানি ভক্তের খোলা চিঠি


ক্রীড়া ডেস্ক : বিরাট কোহলির কেবল ভারতেই নয় দেশের বাইরেও প্রচুর ভক্ত আছেন। কোহলির ব্যাটিং দক্ষতার প্রতি ভালবাসা ছাড়াও, ওই অনুরাগীরা তাঁর ব্যক্তিত্ব এবং খেলার প্রতি তাঁর অবদানকেও ভালবাসেন, এমনকি অনেকে তাঁকে নিজের রোল মডেল হিসেবেও বিবেচনা করেন। যদিও এখন ভারতীয় ক্রিকেটের প্রতি অনুরক্তদের মধ্যে সমীক্ষা করলে দেখা যাবে যে প্রায় প্রতিটি ভারতীয় ক্রিকেট ভক্তরাই বিরাট কোহলির গুণে ও ক্রিকেট দক্ষতায় মুগ্ধ। তবে দেশে কিংবা দেশের বাইরে যেখানে যতই বিরাট ভক্ত থাকুন না কেন, অনেক ভারতীয় ভক্তরাই চাইবেন না যে পাকিস্তানের ক্রিকেট অনুরাগী কেউ ভারত অধিনায়কের বড় অনুরাগী হোন। বিশেষত বর্তমানে দুই দেশের পারস্পরিক সম্পর্কের যেভাবে অবনতি হয়েছে তাতে কোনও ভারতীয়ই হয়তো চাইবেন না কোনও পাকিস্তানি বিরাট কোহলির ভক্ত বলে নিজেকে দাবি করুন। কিন্তু সম্প্রতি তেমনই একটি ঘটনা ঘটেছে যা প্রমাণ করে, ক্রিকেট প্রেম দুই দেশের মধ্যে কূটনৈতিক বিবাদের অনেকটাই উর্ধ্বে।

বিরাট কোহলির একজন পাকিস্তানি ভক্ত টুইটার পোস্টের মাধ্যমে ভারত অধিনায়কের কাছে তার ভালবাসা জানানোর চেষ্টা করেছেন। কোহলির প্রতি একটি বিশেষ অনুরোধ করে তিনি একটি ছবি পোস্ট করেছেন যেখানে একটি পোস্টারে লেখা আছে, ‘বিরাট কোহলি আমরা আপনাকে পাকিস্তানে খেলতে দেখতে চাই। আমরা আশা করি আপনি এখানে পাকিস্তান এসে ক্রিকেট খেলবেন। আমি আপনার খুব বড় ভক্ত। অনেক ভালবাসা এবং শক্তি দিলাম আপনাকে।’

এই পোস্টের পরিপ্রেক্ষিতে বিভিন্ন ধরণের প্রতিক্রিয়া মিলেছে। কেউ বিরাট কোহলির প্রতি ওই পাকিস্তানির ভালবাসা ও আবেগকে সম্মান করেছেন, কেউ আবার পছন্দ করেননি বিষয়টি।