• ঢাকা
  • শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৪:০৫

কুড়িগ্রামে ৮ দফা দাবিতে ভূমিহীনদের মানববন্ধন


কুড়িগ্রাম প্রতিনিধি : কুড়িগ্রামে বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের উদ্যোগে ৮ দফা দাবীতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৭ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, কুড়িগ্রাম জেলা শাখার আহ্বায়ক এসকে মিন্টু চন্দ্র রায়, সদস্য সচিব এমডি শাহাজুল আলম সাজু, কেন্দ্রীয় কমিটির সহকার্য সম্পাদক এমএ হক আকরাম, কালিয়াকৈর উপজেলা সভাপতি জাহিদ হাসান, রাজারহাট সভাপতি এমডি ফিরোজ হাসান, রাজিবপুর সভাপতি নিমাই চন্দ্র বর্মণ, মাধবীরানী প্রমূখ।

দাবীগুলোর মধ্যে রয়েছে, নদী ভাঙ্গা ভূমিহীনদের পুনর্বাসন, খাস জমি উদ্ধার করে ভূমিহীনদের মাঝে বিতরণ, এনজিও ঋণ থেকে মুক্তি ও রেশন চালু, কৃষকের কৃষিঋণ মওকুফ, খাস জমি বণ্ঠন কমিটিতে ভূমিহীনদের প্রতিনিধিত্ব রাখা, কুড়িগ্রামে শিল্পকল-কারখানা স্থাপন ও কর্মসংস্থান সৃষ্টি, রেললাইন ও বাঁধের দুপাশে বসবাসকারীদের পুনর্বাসন এবং প্রতিবন্ধী স্কুলগুলোকে সরকারি আওতায় নিয়ে আসা। মানববন্ধনে দেশের বিভিন্ন অঞ্চলের নেতৃবৃন্দ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলার ভূমিহীন পরিবারের সদস্যরা অশংগ্রহণ করে।

ন/ক/র