• ঢাকা
  • শুক্রবার, ৩রা জুলাই, ২০২০ ইং | ১৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ | ১১ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:৪৭

কুড়িগ্রামে জালে ধরা পড়ল এক মণ ওজনের বাগাড় মাছ



কুড়িগ্রাম প্রতিনিধি; কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলায় দুধকুমার নদে স্থানীয় জেলে রফিকুল ইসলামের জালে ধরা পড়েছে এক মণ ওজনের বাগাড় মাছ। আজ রোববার সকালে উপজেলার সোনাহাট সেতুর পাশে দুধকুমার নদে মাছটি ধরা পড়ে। পরে সেই মাছ ১ হাজার ১০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়।

জেলে রফিকুল ইসলাম বলেন, তিনি দীর্ঘদিন ধরে দুধকুমার নদে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছেন। তবে এত বড় মাছ কখনো তাঁর জালে ধরা পড়েনি। সকালে টানা জালে আটকা পড়ে মাছটি। তখন তাঁরা কয়েকজন মিলে বাগাড় মাছটি টেনে ওপরে তোলেন। বৃষ্টির কারণে নদের পানি বেড়ে যাওয়ায় উজান থেকে মাছটি আসতে পারে বলে ধারণা করছেন তিনি। বাগাড় মাছটির ওজন ছিল ৪১ দশমিক ৭ কেজি।

মাছটি ধরা পড়ার সময় সেখানে উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দা আবদুর রাজ্জাক ও বশির উদ্দিন। তাঁরা বলেন, দুধকুমার নদে এমন শুকনো মৌসুমে এত বড় মাছ ধরা পড়াটা বেশ আশ্চর্যজনক ঘটনা। জেলেরা প্রথমে মাছটি ভূরুঙ্গামারী বাজারে বিক্রির জন্য নিতে চেয়েছিলেন। তবে স্থানীয় লোকেরা তাঁদের কাছে সেখানেই বিক্রি করার আবেদন জানান। তাঁদের অনুরোধে জেলেরা মাছটি আর বাজারে না নিয়ে সেখানেই ১ হাজার ১০০ টাকা কেজি দরে বিক্রি করেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা ফারাজুল ইসলাম বলেন, বড় বাগাড় মাছ ধরা পড়ার বিষয়টি তিনি শুনেছেন। চলমান এইচএসসি পরীক্ষায় দায়িত্ব পালনে ব্যস্ত থাকায় তিনি মাছটি দেখতে পারেননি।