• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং | ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

রাত ৮:৫৭

‘কুড়িগ্রামকে বন্যা দুর্গত এলাকা ঘোষনা করে সরকারকে জনগণের পাশে দাড়ানোর আহবান বিএনপির’


কুড়িগ্রাম প্রতিনিধি : বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম বলেছেন, কুড়িগ্রাম সব সময় বন্যাতে ক্ষতিগ্রস্থ হয়। তবে এবার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে। আমরা যেটা আশা করবো যে সরকার এই এলাকাকে দুর্গত এলাকা হিসেবে ঘোষনা করবে এবং জনগণের পাশে দাড়াবে। দুর্ভাগ্য হচ্ছে যে এই সরকারের যেহেতু কোন দায় দায়িত্ব নেই। জনগণের দ্বারা তারা নির্বাচিত নয়। সেই কারনে এই দুর্গত মানুষের পাশে দাড়াতে এখন পর্যন্ত তাদের দ্বিধাদ্বন্দ রয়ে গেছে।

এ বিষয়ে সরকারের মন্ত্রীরা, এমপিরা খুব বেশি গুরুত্ব দিচ্ছেন বলে মনে হয় না। আমরা মানুষের পাশে ছিলাম এখনও মানুষের পাশে আছি বলেই সীমিত শক্তি নিয়ে দুর্গত মানুষের পাশে দাড়াতে এসেছি।

বিএনপি’র চেয়ার পারসন বেগম খালেদা জিয়া সম্পর্কে তিনি বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়া সব সময় মানুষের জন্য ভাবতেন। সেই নেত্রী গত ১৭ মাস ধরে মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। তিনি অসুস্থ অবস্থায় আছেন। সেকারনে আমরা সারাদেশের বিভাগীয় শহরগুলোতে সমাবেশ করছি খালেদা জিয়াকে মুক্ত করার জন্য।

এ সময় বিএনপি’র পল্টন কার্যালয় গুজবের কারখানা’ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাদেরের বক্তব্যের জবাবে তিনি সাংবাদিকদের বলেন, এ সমস্ত কথাকে আমরা গুরুত্ব দেই না। ওনারা কে কি বললেন না বললেন তাতে কিছু যায় আসে না। তারা সত্য কথাতো বলেন না এবং জনগণের পাশেও তারা নেই। জনগণের অধিকারগুলো কেড়ে নিয়ে তারা জোড় করে ক্ষমতায় বসে আছেন।

বিএনপি’র মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম শনিবার বিকেলে কুড়িগ্রাম সদর উপজেলার আরাজী ভোগডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে মাঠে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবার উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন।

এসময় বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগাঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, নির্বাহী কমিটির সদস্য ও কুড়িগ্রাম জেলা বিএনপি’র সভাপতি তাসভীর-উল-ইসলাম, সহসভাপতি আবু বকর সিদ্দিক, শফিকুল ইসলাম বেবু, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ ও অধ্যাপক হাসিবুর রহমান হাসিবসহ জেলা বিএনপি’র অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মীর্জা ফখরুল ইসলাম পরে উলিপুর ও চিলমারী উপজেলায় বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।