• ঢাকা
  • মঙ্গলবার, ১০ই ডিসেম্বর, ২০১৯ ইং | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ১২ই রবিউস-সানি, ১৪৪১ হিজরী

দুপুর ২:৩৩

কুমিল্লায় পুলিশের গাড়িতে ডাকাতি চেষ্টা!


কুমিল্লা ব্যুরো;

সাধারণের গাড়ি ভেবে পুলিশের গাড়িতে হামলা করেছে এক দল ডাকাত। রোববার মধ্যরাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় এ ঘটনা ঘটে।

টহলরত দেবপুর ফাঁড়ি পুলিশের প্রাইভেটকারে রড ফেলে ডাকাতির চেষ্টা চালায় একদল ডাকাত।

এ ঘটনায় পুলিশের সঙ্গে ডাকাত দলের গুলি বিনিময়ে এক ডাকাতকে আটক করে পুলিশ।

আটক ডাকাতের নাম হাবিবুল বাসার প্রকাশ্যে বাসার (২৮) বলে জানা গেছে। তিনি জেলার দেবিদ্বার উপজেলার মাসিকারা গ্রামের মৌলভী বাড়ীর ধনু মিয়ার পুত্র। এ ঘটনায় পুলিশের এসআই শাহিন কাদির আহত হন।

দেবপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর আবু ইউসুফ ফসিউজ্জামান জানান, আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে মহাসড়কে ছিনতাই, ডাকাতির ঘটনা যেন না ঘটে সেলক্ষ্যে দেবপুর ফাঁড়ী পুলিশের একাধিক দল কাজ করে যাচ্ছে।

সেই কাজের অংশ হিসাবে রোববার রাতে দেবপুর পুলিশ ফাঁড়ির এসআই মোহাম্মদ শাহিন কাদির ফোর্সসহ প্রাইভেটকারে করে মহাসড়কে টহল দেয়।

রাত ২ টার দিকে বুড়িচং উপজেলা মোকাম ইউনিয়নের আগাতা ফিড মিলের সামনে দিয়ে যাওয়ার সময় একদল ডাকাত কৌশলে পুলিশের গাড়ির পেছনে রড ছুড়ে মারে।

এসময় পুলিশের প্রাইভেটকারটিকে ৭/৮ জনের একটি ডাকাতদল ঘিরে ফেলে। ডাকাত দল গাড়িতে পুলিশ দেখে গুলি চালায়।

পুলিশও ডাকাতদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। এতে আহত অবস্থায় এক ডাকাতকে আটক করে পুলিশ। তবে ডাকাত দলের বাকি সদস্য ডাকাতদল পালিয়ে যেতে সক্ষম হয়।

ঘটনাস্থল থেকে ডাকাত দলের ফেলে যাওয়া বিপুল সংখ্যক দেশিয় অস্ত্র, লোহার রড উদ্ধার করা হয়েছে বলে জানান ইন্সপেক্টর আবু ইউসুফ ফসিউজ্জামান ।

বুড়িচং থানা অফিসার ইনচার্জ আনোয়ানুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় পুলিশের এক সদস্য আহত হয়েছেন। আহত পুলিশ ও ডাকাত সদস্যকে বুড়িচং উপজেলা স্বাস্থ কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।

এ ঘটনায় বুড়িচং থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।