• ঢাকা
  • বুধবার, ২০শে নভেম্বর, ২০১৯ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

রাত ৩:০৭

কিশোরী ধর্ষণের দায়ে যাবজ্জীবন


অনলাইন ডেস্ক : নীলফামারীতে কিশোরীকে ধর্ষণের দায়ে আবু ছায়েম নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১–এর বিচারক মো. আহসান তারেক বৃহস্পতিবার (৩১ অক্টোবর) দুপুরে এই রায় দেন। সাজা পাওয়া আবু ছায়েম (ঘটনার সময় বয়স ২০ বছর) নীলফামারীর জলঢাকা উপজেলার বাসিন্দা।মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী রমেন্দ্র নাথ বর্ধন বলেন, আসামির অনুপস্থিতিতে এই রায় দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, আবু ছায়েম ওই কিশোরীকে (ঘটনার সময় বয়স ১৫ বছর) প্রায়ই প্রেমের প্রস্তাব দিতেন। প্রস্তাবে রাজি না হওয়ায় ২০০৬ সালের ৪ মার্চ সন্ধ্যায় ছায়েম মেয়েটিকে ধর্ষণ করেন। এ সময় মেয়েটি কান্নাকাটি করলে তাকে বিয়ে করবেন বলে আশ্বাস দেন। এরপর বিয়ের প্রলোভনে মেয়েটিকে আরও এক মাস ধরে ধর্ষণ করেন। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে স্থানীয় সালিসে মেয়েটির সঙ্গে ছায়েমের বিয়ের বন্দোবস্ত হয়। তবে ছায়েম বিয়েতে অস্বীকৃতি জানিয়ে বাড়ি থেকে পালিয়ে যান। ওই ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ছায়েমকে আসামি করে নীলফামারীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এ মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে আদালত আজ রায় দেন।

ন/ক/র