• ঢাকা
  • শুক্রবার, ১৫ই নভেম্বর, ২০১৯ ইং | ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৭ই রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরী

বিকাল ৪:০৫

কিশোরগঞ্জে হত্যা মামলায় এক ফাঁসি, যাবজ্জীবন ৬


নতুন কাগজ ডেস্ক: কিশোরগঞ্জের কটিয়াদিতে কৃষক লীগের ওয়ার্ড সভাপতি মতিউর রহমান (৬০) হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড ও ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ে প্রত্যেককে ২ লাখ টাকা করে জরিমানাও করা হয়েছে। মামলার আরও পাঁচ আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
সোমবার (২৮ অক্টোবর) বেলা ১১টার দিকে কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন কটিয়াদি উপজেলার পাঁচলিপাড়া গ্রামের তৈয়বুর রহমানের ছেলে মোহাম্মদ উরফে খোকন (৪৩)। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন-একই গ্রামের তৈয়বুর রহমান, সম্রাট, রোমান, আশ্রাব আলী, মজিবুর রহমান ও আরব আলী।
মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জের কটিয়াদি উপজেলার পাচলীপাড়া গ্রামে ২০১১ সালের ২৭ মার্চ সন্ধ্যায় পূর্বশক্রতার জেরে কৃষক লীগের ওয়ার্ড সভাপতি মতিউর রহমানকে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। পরে গুরুতর অবস্থায় বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার পরদিন মতিউরের ছেলে মো. রিয়াজ উদ্দিন বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখ করে এবং আরও অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে কটিয়াদি থানায় হত্যা মামলা করেন।

নতুন কাগজ/আরকে