• ঢাকা
  • শনিবার, ১৯শে অক্টোবর, ২০১৯ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৯শে সফর, ১৪৪১ হিজরী

দুপুর ১২:৪৪

কারো স্বার্থসিদ্ধির জন্য সরকার হাসপাতাল তৈরী করেনি: বিমানপ্রতিমন্ত্রী


হবিগগঞ্জ প্রতিনিধি: বেসামরিক বিমান ও পরিবহন পর্যটন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী বলেছেন ‘দেশের প্রতিটি হাসপাতাল সরকার তৈরী করেছে সাধারণ জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে । কারো স্বার্থ সিদ্ধির জন্য সরকার এ হাসপাতালগুলো তৈরী করা হয়নি। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসকারা যদি হাসপাতালে থেকে চিকিৎসা সেবা দিতে না চান তা হলে তাদের সরকারী চাকুরী করতে হবে না। আর চাকুরী করতে হলে বেতন অনুযায়ী তাদেরকে সার্ভিস দিতে হবে’।

আজ শনিবার দুপুরে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের মাসিক ব্যবস্থাপনা কমিটির মত-বিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এসময় তিনি আরো বলেন, হাসপাতালগুলো থেকে দালাল নির্মুল করতে হবে। নয়তো বা সেবা গ্রহীতারা তাদের দ্বারা প্রতারিত হবে। এছাড়াও হাসপাতালের ভেতরে ও বাহিরে সার্বক্ষণিক পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। না হলে হাসপাতালে আসা রোগীরা আরো মারাত্মক ব্যাধিতে আক্রান্ত হবে। পাশাপাশি সকল জনসাধারণকেও পরিচ্ছন্নার বিষয়ে সতর্ক থাকতে হবে। কারো একার পক্ষে পরিচ্ছন্নতা রাখা সম্ভব নয়।

মতবিনিয়ময় সভা শেষে প্রতিমন্ত্রী হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের প্রতিটি কক্ষ ঘুরে দেখেন। এসময় বাথ রুমসহ কিছু কিছু স্থান অপরিচ্ছন্নতা দেখে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন এবং আগামী দুই এক দিনের মধ্যে পরিস্কার করার জন্য নির্দেশ প্রদান করেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাহিদ পাভেল, হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রতীন্দ্র রায় চৌধুরী, আরএমও ডাঃ সাইফুর রহমানসহ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির নেতৃবৃন্দ।