• ঢাকা
  • শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং | ৫ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২০শে মুহাররম, ১৪৪১ হিজরী

বিকাল ৫:৫২

কাটা শরীর দেখিয়ে সংগ্রামী জীবনের বার্তা দিলেন স্বস্তিকা



বিনোদন ডেস্ক: তিনি একটু আলাদা। অন্য সবার চেয়ে। মনে ও শরীরে- দুভাবেই তার প্রকাশ স্বাধীনচেতা। নিজের মতো করে দুনিয়া দেখেন। সেভাবেই সব কথা বলেন। কিছুই লুকিয়ে রাখেন না। সঙ্গত কারণেই ঠোঁটকাটা বলে সুনাম আছে তার।
তিনি অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। সম্প্রতি আরও একবার নিজেকে হাজির করলেন সবার চেয়ে আলাদা করে। শরীরের কাটা দাগ দেখিয়ে প্রমাণ দিলেন নিজের সংগ্রামী জীবনের।
১০ সেপ্টেম্বর দিনটিকে আত্মহত্যা প্রতিরোধ দিবস হিসেবে বেছে নেওয়া হয়েছে। নেট দুনিয়ায় সকাল থেকেই আত্মহত্যার বিরোধিতায় পোস্ট করছেন নেটিজেনরা। অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়ও তার মতামত জানিয়েছেন। নিজের ছবি পোস্ট করেছেন তিনি।
যে ছবিটি স্বস্তিকা পোস্ট করেছেন, সেটি অবশ্য এখনকার নয়। বহুদিন আগের। ছবিতে দেখা গেছে, স্বস্তিকার হাতে রয়েছে একাধিক কাটা দাগ। স্বস্তিকা ছবির সঙ্গে যে পোস্টটি করেছেন, সেখানে তিনি লিখেছেন, সবার জীবনে সংগ্রাম থাকে। তার জীবনেও রয়েছে। কিন্তু তিনি কখনো পিছিয়ে পড়েননি, হেরে যাননি। প্রতিটি ক্ষতির নিজস্ব গল্প রয়েছে।
আর দশজনের মতো তার মধ্যেও অবসাদ, ভয়, অনুভূতি, আত্মহত্যার প্রবণতা রয়েছে। এসব দেখে কেউ যেন পাগল, সাইকো, অসুস্থ- এসব না বলে। কারণ এগুলো লড়াকুদের চিহ্ন। তাদের বেঁচে থাকার গল্প। তাই এই দাগ লুকনোর জন্য নয়।
স্বস্তিকা চান, সবাই তার মতোই যেন সাহসী মানসিকতার পরিচয় দেন। জীবনের কাছে হেরে গিয়ে আত্মহত্যা নয়। বরং বেঁচে থাকতে হবে লড়াই করে। সেজন্য জীবনে যতোই লজ্জা আসুক, ক্ষত আসুক।

নতুন কাগজ/আরকে