• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই এপ্রিল, ২০২০ ইং | ২৪শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৩ই শাবান, ১৪৪১ হিজরী

সন্ধ্যা ৭:৫৪

করোনা প্রতিরোধ ‌স্বপ্নতরী’র অভিযান


বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি

স্বপ্নতরী। ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবক ধর্মী একটি সংগঠন। যারা নিজেরা স্বপ্ন দেখেন। তরুণ সমাজকে মূল্যবোধে উজ্জীবিত করে আদর্শ সমাজ বিনির্মাণের স্বপ্ন দেখান। নানা সামাজিক সমস্যা ও প্রাকৃতিক দুর্যোগে ও একই তরীর সারথি হয়ে মানব কল্যাণে কাজ করে যাচ্ছে। শিক্ষায়, সাফল্যে স্বপ্নের বোরহানউদ্দিন গড়াই যাদের অঙ্গিকার। এই শ্লোগানকে সামনে রেখেই সংগঠনটি চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম।

সামাজিক দায়বদ্ধতা থেকে তারা করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা সৃষ্টি, পৌরবাজারের ধর্মীয় প্রতিষ্ঠান ও ড্রেনেজগুলো জীবাণুমুক্তকরণে ব্লিচিং পাউডার মিশ্রিত পানি স্প্রে ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন স্বপ্নতরী।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বশির গাজী বৃহস্পতিবার সকালে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এই কর্মকর্তা বলেন, করোনা ভাইরাসের সংক্রমণে বিশ্বে আজ এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। প্রতিকারে এখনও যথাযথ চিকিৎসা আবিস্কার হয়নি।তাই আমাদের একমাত্র ভরসা প্রতিরোধ ও গণসচেতনতা তৈরী করা।

স্বপ্নতরীর প্রধান সমন্বয়কারী শাহীন আব্দুল্লাহ বলেন, আমি বিশ্বাস করি, আদর্শ জাতি বিনির্মাণে তরুণ সমাজকে সবার আগে এগিয়ে আসতে হবে। স্বপ্নতরী তরুণ সমাজকে একতরীর সহযাত্রী বানিয়ে নৈতিক ও মূল্যবোধে উজ্জীবিত করার প্রয়াস চালিয়ে যাবে।

এ সময় উপস্থিত ছিলেন স্বপ্নতরীর প্রধান সমন্বয়কারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহীন আব্দুল্লাহ, সদস্য নাজিম উদ্দীন ফরাজী, ওসমান আজিজ তারেক, তৌহিদুল ইসলাম রাজু, হাসান ফরাজী, রাফিনুল ইসলাম মিজান, সুমন ফরাজী প্রমুখ।